kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

সেঞ্চুরি করে শচীনের পাশে নাম লেখালেন রোহিত

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



সেঞ্চুরি করে শচীনের পাশে নাম লেখালেন রোহিত

ছবি : এএফপি

ক্যারিয়ারের দুর্দান্ত সময় কাটাচ্ছেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। তার ব্যাট হাতে মাঠে নামা মানে রানের ফোয়ারা ছোটা। আজ শনিবার রাঁচিতে অন্যরকম রেকর্ডের মালিক হলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রাঁচিতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি হাঁকিয়েছেন এই হার্ডহিটার। সিরিজের প্রথম দুই টেস্টের পর আজকে করা সেঞ্চুরির মাধ্যমে এ বছর লংগার ভার্সনে তার শত রান সংখ্যা তিনটি। এতেই এক এলিট ক্লাবে পৌঁছে গেলেন রোহিত।

'হিটম্যান' খ্যাত ভারতের এই ওপেনার ওয়ানডেতে এ বছর ৬টি সেঞ্চুরি করেছেন। সব মিলিয়ে চলতি বছর এ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনার হিসেবে রোহিতের মোট সেঞ্চুরি ৯টি। যার মাধ্যমে এক বছরে ওপেনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করলেন রোহিত। এক বছরে ওপেনার হিসেবে ৯টি করে সেঞ্চুরি রয়েছে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার, দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ ও অস্ট্রেলিয়ার বর্তমান বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নারের।

এছাড়াও এক টেস্ট সিরিজের সর্বোচ্চ ছক্কার রেকর্ডটাও এখন রোহিতের দখলে। চলতি সিরিজের প্রথম দুই টেস্টে ১৩টি ছক্কা মারেন তিনি। আজ তৃতীয় ও শেষ টেস্টের প্রথম দিন ৪টিসহ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজে তার ছক্কার সংখ্যা ১৭টি। এর মাধ্যমে ইংল্যান্ডের বেন স্টোকসকে টপকে গেলেন রোহিত। চলতি বছর অ্যাশেজে ১৫টি ছক্কা মেরেছিলেন স্টোকস। ভারতের হয়ে কোনো টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ছক্কা মেরেছিলেন হরভজন সিং। ২০১০-১১ মৌসুমে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ১৪ ছক্কা মেরেছিলেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা