kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

গত দুই বছর রিভিউয়ে ডাহা ফেল কোহলি‍!

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৯:১৬ | পড়া যাবে ২ মিনিটে



গত দুই বছর রিভিউয়ে ডাহা ফেল কোহলি‍!

আজ রাঁচিতে রিভিউ নিয়েও প্যাভিলিয়নে ফিরতে হয়েছে বিরাট কোহলিকে। ছবি : এএফপি

সবাই তো ধোনি হতে পারেন না যে রিভিউ নিয়ে প্রায় শতভাগ ক্ষেত্রে সফল হবেন। যেমন বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি। ব্যাটসম্যান হিসেবে ডিসিশন রিভিউ সিস্টেম নিয়ে ক্রমাগত ব্যর্থতা সঙ্গী হচ্ছে তার। আজ শনিবারও তিনি ডিআরএস নিয়ে ব্যর্থ হয়েছেন। প্যাভিলিয়নে ফেরার সময় সেই হতাশা ধরাও পড়ে বিরাট কোহলির শরীরী ভাষায়।

এই নিয়ে টানা ৯ বার ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডিআরএস নিয়েও আউট হলেন কোহলি। ২০১৭ সালের নভেম্বরে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে শেষবার ডিআরএসে সাফল্য পেয়েছিলেন তিনি। তার পর থেকে যতবারই টেস্টে আম্পায়ার আউট দেওয়ার পর রিভিউয়ের সাহায্য নিয়েছেন কোহলি, প্রতিবারই আম্পায়ারের সিদ্ধান্ত বজায় থেকেছে। আর ব্যর্থ মনোরথে ফিরতে হয়েছে কোহলিকে।

শনিবার রাঁচীতে যেমন তৃতীয় টেস্টের প্রথম দিনে ১৬ ওভারে আম্পায়ার নাইজেল লং কোহলিকে এলবিডব্লিউ ঘোষণা করেন। কোহলি ভেবেছিলেন বল বাইরে বেরিয়ে যাচ্ছে; লেগস্টাম্পে লাগছে না। তার জন্যই নন-স্ট্রাইকার রোহিত শর্মার সঙ্গে আলোচনার পর রিভিউ নেন তিনি। রিপ্লেতে দেখা যায় বল লেগস্টাম্প ছুঁয়ে বেরিয়ে যাচ্ছে। 'আম্পায়ার্স কল' অনুসারে আউটের সিদ্ধান্তই বহাল থাকে। কারণ, এমন ক্ষেত্রে সেটাই নিয়ম। যদি আম্পায়ার আউট না দিতেন, তা হলে দক্ষিণ আফ্রিকা ডিআরএস নিলে অবশ্য বেঁচে যেতেন কোহলি।

মন্তব্য



সাতদিনের সেরা