kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

টেস্টে ছক্কার বিশ্বরেকর্ড গড়লেন রোহিত

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৭:৪০ | পড়া যাবে ২ মিনিটে



টেস্টে ছক্কার বিশ্বরেকর্ড গড়লেন রোহিত

ছবি : এএফপি

সাদা পোশাকে খেলা ওয়ানডে আর টি-টোয়েন্টির থেকে একেবারেই ভিন্ন এবং কঠিনও বটে। কিন্তু রোহিত শর্মা ফর্মে থাকলে কঠিন বলে কোনো শব্দ তার অভিধানে থাকে না। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি সিরিজে তিন নম্বর সেঞ্চুরি করে তারই প্রমাণ রেখেছেন এই হার্ডহিটিং ওপেনার। রাঁচিতে আজ প্রথম দিনের খেলা শেষে রোহিত অপরাজিত আছেন ১১৭ রানে। তার দলও ৩ উইকেটে ২২৪ রান নিয়ে ভালো অবস্থায় আছে। যদিও বৃষ্টিতে পূর্ণ ওভার খেলা হতে পারেনি।

রাঁচিতে আজ ক্যারিয়ারের ৬ষ্ঠ এবং চলতি সিরিজে তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন রোহিত শর্মা। এর আগে বিশাখাপত্তনমে প্রথম টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন তিনি। আজ একাধিক রেকর্ডে নাম উঠেছে তার। কোনো টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডের মালিক এখন রোহিত শর্মা। এর আগে ভারতের হয়ে কোনো টেস্ট সিরিজে সবচেয়ে বেশি ছক্কা মেরেছিলেন হরভজন সিং। ২০১০-১১ মৌসুমে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ১৪ ছক্কা মেরেছিলেন তিনি। 

চলতি বছরে টেস্টে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ছিল ইংল্যান্ডের বেন স্টোকসের। ১৬ ইনিংসে বাঁ-হাতি অলরাউন্ডার মেরেছিলেন ১৫ ছক্কা। চলতি সিরিজে এ পর্যন্ত ১৭টি ছক্কা মেরে স্টোকসকেও ছাড়িয়ে গেছেন রোহিত। প্রথম দুই টেস্টে তিনি মেরেছিলেন ১৩টি ছক্কা। আজ শনিবার আলোকস্বল্পতায় খেলা বন্ধের আগ পর্যন্ত তার ব্যাট থেকে এসেছে ৪ ছক্কা। ৯৫ রানে দাঁড়িয়ে ছক্কা মেরেই তিন অংক স্পর্শ করেছেন রোহিত। এমন দুঃসাহস রোহিতকেই মানায়। এখনও পড়ে আছে দুই ইনিংস। ছক্কার সংখ্যাটাকে রোহিত যে কোথায় নিয়ে যাবেন, সেটাই এখন দেখার বিষয়।

মন্তব্য



সাতদিনের সেরা