kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

সর্বকালের সেরা একাদশে নিজেকে আর ভাইকে রেখে হাসির খোরাক আকমল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৬:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



সর্বকালের সেরা একাদশে নিজেকে আর ভাইকে রেখে হাসির খোরাক আকমল

যে দেশটি থেকে যুগে যুগে বিশ্বের সেরা ক্রিকেটাররা উঠে এসেছে, সেই দেশের সর্বকালের সেরা একাদশ বেছে নেওয়া চাট্টিখানি কথা নয়। সেই কঠিন কাজটা সহজে করতে গিয়ে হাসির খোরাক হয়েছেন কামরান আকমল। পাকিস্তানের সর্বকালের সেরা ওই একাদশে নেই ইনজামাম, ইউনিস খান এমনকী বিশ্বকাপজয়ী ইমরান খানের নাম! বরং নিজের তৈরি একাদশে নিজের আর ভাইয়ের নাম লেখায় কামরানকে নিয়ে চলছে হাসাহাসি। 

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে তাকে সর্বকালের সেরা পাকিস্তান একাদশ বেছে নিতে বলা হয়। সেই দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে নিজেকে জায়গা দেওয়ার পাশাপাশি ব্যাটিং অর্ডারে চার নম্বরে ভাই উমর আকমলকে বেছে নেন কামরান। দেশের সর্বকালের সেরা একাদশে নিজেকে বাছাই করার কারণ হিসেবে আকমল ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে তার পারফরম্যান্সের কথা তুলে ধরেন। আকমলের দাবি, পারফরম্যান্স দিয়ে বিচার করলে সর্বকালের সেরা একাদশে যোগ্য উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে তারই সুযোগ প্রাপ্য।

উল্লেখ্য, পাকিস্তানের হয়ে ১৫৭টি ওয়ানডে ম্যাচে উইকেটের পিছনে ১৮৮টি শিকার ধরা আকমল দুই বছরের বেশি সময় আগে ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ খেলেছেন। উইকেটকিপার হিসেবে মঈন খানকে গোনাতেই ধরেননি তিনি।  ২১৯টি ওয়ানডে ম্যাচে মইনের নামের পাশে রয়েছে ২৮৭টি শিকার। পাশাপাশি মিডল অর্ডারে কিংবদন্তি ইনজামাম উল-হক কিংবা 'ডিপেন্ডবল' ইউনিস খানের বদলে কামরান বেছে নিয়েছেন তার ভাই উমর আকমলকে। তবে তার সেরা একাদশে জায়গা পেয়েছেন সঈদ আনোয়ার, শাহিদ আফ্রিদি, ওয়াসিম আক্রাম, শোয়েব আখতার কিংবা সাকলাইন মুশতাকের মতো তারকার।

কামরান আকমলের সর্বকালের সেরা পাকিস্তান একাদশ: সাঈদ আনোয়ার, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, উমর আকমল, শোয়েব মালিক, শাহিদ আফ্রিদি, আব্দুল রাজ্জাক, কামরান আকমল (উইকেটকিপার), ওয়াসিম আকরাম, শোয়েব আখতার এবং সাকলাইন মুশতাক।

মন্তব্য



সাতদিনের সেরা