kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

বাসে করে ৬০০ কিলোমিটার যেতে হবে মেসিদের

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৬:০৯ | পড়া যাবে ২ মিনিটে



বাসে করে ৬০০ কিলোমিটার যেতে হবে মেসিদের

স্বাধীনতাকামী নেতাদের মুক্তির দাবিতে আগুন জ্বলছে কাতালুনিয়ায়। স্পেনের সুপ্রিম কোর্ট ৯ জন স্বাধীনতা সংগ্রামীর ৯ থেকে ১৩ বছর কারাবাসের শাস্তি দিয়েছে। তার পর থেকে সেখানে অগ্নিগর্ভ অবস্থা। টানা পাঁচ দিন ধরে রাজধানী বার্সেলোনা শহরের সব রাস্তায় অবরোধ চলছে। সঙ্গে অগ্নিসংযোগ ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটছে নিয়মিত। এমন একটা অবস্থায় ২৬ অক্টোবরের এল ক্লাসিকো বাতিল করতে বাধ্য হয়েছে স্প্যানিশ ফুটবল অ্যাসোসিয়েশন। ক্যাম্প ন্যুতে কবে নতুন করে ম্যাচের দিনক্ষণ ঠিক হবে সেটাও অনিশ্চিত। এছাড়া খেলোয়াড়দের জন্য যাতায়াত ব্যবস্থাও হয়ে পড়েছে অপ্রতুল।

সিদ্ধান্ত যাই হোক না কেন, আগামী ২১ অক্টোবরের মধ্যে দুই ক্লাবকে আলোচনা করে চুড়ান্ত ঘোষণার নির্দেশ দিয়েছে লিগ কর্তৃপক্ষ। তবে ঐকমত্য না হলে কবে খেলা হবে জানিয়ে দেবে লা লিগা কমিটি। বার্সেলোনা চায় ক্লাসিকো হোক ১৮ ডিসেম্বর। নতুন একটা তারিখের কথা জানালেও বার্সেলোনা এখনও ২৬ অক্টোবরই ক্যাম্প ন্যুতে ম্যাচ চায়। লা লিগা কমিটি অবশ্য জানিয়েছে ‘এখন হঠাৎ’ কারণ ক্যাটালোনিয়ায় সাম্প্রতিক যা পরিস্থিতি তাতে কিছুতেই ২৬ অক্টোবর ম্যাচ করা যাবে না।

কিন্তু বার্সেলোনা বলেছে, 'সমর্থকদের উপর আমাদের পূর্ণ আস্থা আছে। কোনো অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টি হতে পারে এমন কিছুই ওরা করবে না। ম্যাচ হলে সব কিছুই শান্তিপূর্ণ থাকবে।' কাতালুনিয়ায় নতুন করে স্বাধীনতার লড়াই শুরু হওয়ার পরে ক্যাম্প ন্যুতে নিজেদের মাঠে একটাও ম্যাচ খেলেনি বার্সা। আজ শনিবার লা লিগায় লিয়োনেল মেসিদের বাইরের মাঠে খেলা এইবারের সঙ্গে। বার্সেলোনার এল-প্রাত বিমানবন্দর কার্যত বিক্ষোভকারীদের হাতে চলে যাওয়ায় মেসি, সুয়ারেসরা বাসেই ৫৮৯ কিলোমিটার গিয়ে এইবারের সঙ্গে ম্যাচ খেলবে। ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন মেসিরা।

মন্তব্য



সাতদিনের সেরা