kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

ছক্কা হাঁকিয়ে 'হিটম্যান' এর সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১৫:০১ | পড়া যাবে ২ মিনিটে



ছক্কা হাঁকিয়ে 'হিটম্যান' এর সেঞ্চুরি

ছবি : এএফপি

এক ম্যাচ বিরতি দিয়ে আবারও ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন 'হিটম্যান' খ্যাত ভারতীয় ওপেনার রোহিত শর্মা। মহেন্দ্র সিং ধোনির শহর রাঁচিতে ৯৫ রানে দাঁড়িয়ে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরিতে পৌঁছান তিনি। দলের ব্যাটিং বিপর্যয় সত্ত্বেও মাত্র ১৩০ বলে ১৩টি বাউন্ডারি ও চারটি ছক্কা মেরে তিন অংক স্পর্শ করেন মুম্বাইয়ের এই ডানহাতি হার্ডহিটার। এটি তার ক্যারিয়ারের ৬ষ্ঠ টেস্ট সেঞ্চুরি। বিশাখাপত্তনমে দুই ইনিংসেই সেঞ্চুরি এসেছিল রোহিতের ব্যাট থেকে।

রোহিত ও অজিঙ্কা রাহানের ব্যাটে দুইশো রানের গণ্ডি পেরিয়েছে ভারত। সিরিজের তৃতীয় তথা শেষ টেস্টে টস জিতে ভারত ব্যাটিং নিলেও শুরুটাা ভালো হয়নি। আগের টেস্টে সেঞ্চুরিকারী ময়াঙ্ক আগরওয়াল এবং ডাবল সেঞ্চুরি হাঁকানে ক্যাপ্টেন কোহলিকে দ্রুত প্যাভিলিয়নের রাস্তা দেখিয়ে ভারতকে ব্যাকফুটে ঠেলে দেন প্রোটিয়া বোলাররা। মাত্র ৩৯ রানে তিন উইকেট হারায় ভারত। সিরিজের প্রথম টেস্টে বিশাখাপত্তনমে ডাবল সেঞ্চুরি এবং পুনেতে দ্বিতীয় টেস্টে সেঞ্চুরি হাঁকানো আগরওয়াল ব্যক্তিগত ১০ রানে প্যাভিলিয়নে ফেরেন।

এর পর ০ রানে রাবাদার শিকার চেতেশ্বর পূজারা। পুণেতে আগের টেস্টে ২৫৪ রানের ইনিংস খেলা কোহলি ব্যক্তিগত ১২ রানে নর্টজের বলে এলবিডব্লিউ হন। এখান থেকে দলের হাল ধরে কোহলির ডেপুটি রাহানে ও হিটম্যান। চতুর্থ উইকেটে দেড় শতাধিক রানের পার্টনারশিপ গড়ে দলকে পথ দেখান রোহিত ও রাহানে। বিশাখাপত্তনে সিরিজের প্রথম টেস্টের দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে টেস্ট ক্রিকেটে স্বপ্নের প্রত্যাবর্তন করেন দুর্দান্ত ফর্মে থাকা রোহিত। আজ কঠিন পরিস্থিতিতে যেভাবে ব্যাট করছেন, তাতে দলে তার জায়গা পাকা হয়ে গেল।

 

মন্তব্য



সাতদিনের সেরা