kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

পদত্যাগ করলেন বুলগেরিয়ার ফুটবল দলের কোচ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৯ ১১:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



পদত্যাগ করলেন বুলগেরিয়ার ফুটবল দলের কোচ

বুলগেরিয়া সমর্থকদের বর্ণবাদী আচরণের ঘটনার প্রেক্ষিতে পদত্যাগ করলেন দেশটির ফুটবল দলের কোচ ক্রাসিমির বালাকভ। 

জানা গেছে, গত সোমবার সোফিয়ায় বর্ণবাদের শিকার হন ইংল্যান্ডের কৃষ্ণাঙ্গ খেলোয়াড়রা। এজন্য দুই বার ম্যাচ থামিয়ে দেন রেফারি। পরে একপেশে ম্যাচে ৬-০ ব্যবধানে জেতে ইংল্যান্ড।

ওই ঘটনায় প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে এরই মধ্যে দেশটির ফুটবল প্রধান বরিস্লাভ মিহাইলভ পদত্যাগ করেছেন বলে জানা গেছে। গতকাল শুক্রবার বুলগেরিয়ার ফুটবল ইউনিয়নের সভার পর গণমাধ্যমকে কোচ বালাকভও জানান, তিনি আর জাতীয় দলের কোচ নন। 

বালাকভ আরো জানান, মাঠে তিনি বর্ণবাদী কোনো স্লোগান শোনেননি। ইংলিশ গণমাধ্যমের সঙ্গে ম্যাচের পর কথা হয়েছিল। সে সময় বলেছিলেন, সত্যিই এমন হয়ে থাকলে বুলেগরিয়ার লজ্জিত হতে হবে এবং ক্ষমা চাইতে হবে। তবে আগে ব্যাপারটা প্রমাণিত হতে হবে।

এদিকে বুলগেরিয়ান ফুটবল ইউনিয়নের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়েছে, গত কয়েক মাস ধরে বুলগেরিয়ার পারফরম্যান্স সন্তুোষজনক নয়। তাই সরে দাঁড়িয়েছেন বালাকভ।

উল্লেখ্য, এর আগেও গত জুনে এই মাঠেই বর্ণবাদী আচরণের শিকার হয়েছিল কসোভো ও চেক রিপাবলিক। একই পরিস্থিতিতে পড়ার শঙ্কা আগে থেকেই ছিল ইংল্যান্ডের। এজন্য বুলগেরিয়ার ফুটবল কর্তৃপক্ষকে এ বিষয়ে আগেই জানানো হয়েছিল। কিন্তু তারা এটাকে পাত্তা দেয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা