kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

জাকির-জাকেরদের ফিফটির দিনে রনির ৫ উইকেট

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



জাকির-জাকেরদের ফিফটির দিনে রনির ৫ উইকেট

চার ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে এনসিএলের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম ইনিংসে লিড পেয়েছে সিলেট বিভাগ। ঢাকা মেট্রোর ২৪৬ রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসে ৩১৯ রানে অল-আউট হয় সিলেট। প্রথম ইনিংসে তাদের লিড দাঁড়ায় ৭৩ রানের। দলের পক্ষে জাকির হাসান-জাকের আলি ৭১ রান করে, তৌফিক খান ৬১ ও অধিনায়ক অলক কাপালি ৫৪ রান করেন। দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে দ্বিতীয় দিন শেষে বিনা উইকেটে ৯ রান করেছে ঢাকা মেট্রো।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে প্রথম দিনই নিজেদের ইনিংসে ঢাকা মেট্রো অল-আউট হয়। এরপর দিন শেষে ১ উইকেটে ৫ রান করেছিল সিলেট। নাইটওয়াচম্যান হিসেবে খেলতে নামা এনামুল হক জুনিয়র ৪ ও জাকির হাসান ০ রানে অপরাজিত ছিলেন। দিনের চতুর্থ ওভারেই প্যাভিলিয়নে ফিরেন এনামুল (৬)। এরপর বড় জুটি গড়েন জাকির ও ওপেনার তৌফিক। গতকাল ১ রান নিয়ে আহত অবসর নিয়েছিলেন তৌফিক। আজ দুজনেই হাফসেঞ্চুরি করেছেন। তবে কেউই বড় ইনিংস খেলতে পারেননি। 

তৌফিক ৬১ ও জাকির ৭১ রানে আউট হন। তৌফিক ৭৯ বলে ৮টি চার ও ২টি ছক্কা মারেন। জাকিরের ১১৫ বলের ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা ছিল। তৌফিক-জাকিরের মত হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে আউট হয়েছেন কাপালিও। তিনি ১০০ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫৪ রান করেন। ষষ্ঠ উইকেটে উইকেটরক্ষক জাকের আলির সাথে ৯৯ রান যোগ করেন কাপালি। উপরের সারির ব্যাটসম্যানদের বিদায়ের পর দলের স্কোর ৩শ অতিক্রম করান জাকের। নিজে স্বাদ নিয়েছেন হাফ-সেঞ্চুরির।

নবম ব্যাটসম্যান হিসেবে আউট হবার আগে ১২৭ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭১ রান করেন জাকের। তার বিদায়ের পর দশ নম্বর ব্যাটসম্যান রেজাউর রহমানের অপরাজিত ১৯ রানের উপর ভর করে ৩১৯ রানের সংগ্রহ তুলে অল-আউট হয় সিলেট। ঢাকা মেট্রোর আবু হায়দার ৫৫ রানে ৫ উইকেট নেন। প্রথম ইনিংসে পিছিয়ে থেকে দিনের শেষভাগে ৭ ওভার ব্যাট করার সুযোগ পায় ঢাকা মেট্রো। এসময় বিনা উইকেটে ৯ রান তুলে তারা। ওপেনার মোহাম্মদ নাইম ৮ ও রাকিন আহমেদ ১ রানে অপরাজিত আছেন।

মন্তব্য



সাতদিনের সেরা