kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

'কুফা' কাটাতে টস করবেন না ডুপ্লেসিস!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৭:৩০ | পড়া যাবে ২ মিনিটে



'কুফা' কাটাতে টস করবেন না ডুপ্লেসিস!

যে কোনো খেলাতেই টস করতে নামেন দলের অধিনায়ক। তবে এবার ভিন্ন কিছু ভাবছেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের অধিনায়ক ফাফ ডু প্লেসিস। এশিয়ার মাটিতে টেস্ট ক্রিকেটে টস করতে নেমে টানা নয় ম্যাচেই পরাজিত হয়েছেন তিনি। তাই 'কুফা' কাটাতে শনিবার থেকে রাঁচিতে ভারতের বিপক্ষে শুরু হতে চলা শেষ টেস্টে টস করতে বদলী কাউকে পাঠানোর কথা ভাবছেন প্রোটিয়া অধিনায়ক। তার এই 'কুফা'য় বিশ্বাস দেখে বেশ হাস্যরসের সৃষ্টি হয়েছে ক্রিকেটাঙ্গনে।

তিন টেস্টের সিরিজে সফরকারীরা ইতোমধ্যেই ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে এবং বিরাট কোহলির দলের কাছে দুটি বড় পরাজয়ের পর জেগে ওঠাটা এখন তাদের খুব বড় প্রয়োজন। ম্যাচের আগে আজ সাংবাদিকদের ডু প্লেসিস বলেন, শেষ ম্যাচে নিজেদের সর্বোচ্চটা উজার করে দিয়ে দক্ষিণ আফ্রিকা তাদের ভাগ্য ফেরাতে পারে। এই ভাগ্য ফেরানোর শুরু তিনি টস থেকেই করতে চান। ডু প্লেসিসের কথায়, 'সুতরাং টস জয়ের মাধ্যমেই আমরা এটা শুরুর আশা করছি।'

তিনি বলেন, ‘সম্ভবত আগামীকাল টস করতে আমরা অন্য কাউকে পাঠাব। কেননা টসে আমার রেকর্ড খুব বেশি ভালো না এবং টস জয়ের পর প্রথম ইনিংসে আমরা যদি বড় স্কোর গড়তে পারি। এখন থেকে আমাদের এটা শুরু করা দরকার।' পুরো সিরিজেই এখন পর্যন্ত একক প্রাধান্য বিস্তার করছে ভারতীয় ব্যাটসম্যান বোলাররা। ডু প্লেসিস বলেন, 'প্রথম ইনিংসে রান পেলে তারপর সব কিছুই সম্ভব।' তবে এই ম্যাচে প্রোটিয়া দল পাচ্ছে না রাগে ঘুষি মের হাতে চোট পাওয়া এইডেন মার্করামকে।

মন্তব্য



সাতদিনের সেরা