kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো স্থগিত

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৬:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো স্থগিত

স্প্যানিশ ফুটবল লা লিগায় আগামী ২৬ অক্টোবর বার্সেলোনায় অনুষ্ঠিতব্য মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার ম্যাচটি স্থগিত করা হয়েছে। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) পক্ষ থেকে আজ শুক্রবার দেয়া এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। কাতালানের স্বাধীনতা আন্দোলনের শীর্ষ নয় নেতাকে সোমবার আটক করার পর পুরো শহর জুড়ে বিচ্ছিন্নভাবে বিভিন্ন সহিংস প্রতিবাদ শুরু হওয়ায় এই সিদ্ধান্ত।

বহু যুগ ধরেই স্পেন থেকে আলাদা হতে চাইছে কাতালুনিয়া। মাঝেমধ্যেই শুরু হয় বিক্ষোভ-আন্দোলন। বর্তমান পরিস্থিতিতে আগামী ২৬ অক্টোবরে বার্সেলোনার ন্যু ক্যাম্পে ম্যাচটি নিয়ে শংকা তৈরি হয়। স্প্যানিশ সরকারও এ ম্যাচ এখন আয়োজন করতে নিষেধ করেছিল। এ সপ্তাহের শুরুতেই নিরাপত্তা শংকার কথা জানিয়ে লিগ আয়োজকরা এল ক্লাসিকোর তারিখ পরিবর্তেনের আনুষ্ঠানিক আবেদন করে। বিকল্প হিসেবে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজনের প্রস্তাব রাখা হলেও এখন পর্যন্ত কোনো সমাধান হয়নি।

রিয়ালের মাঠে ম্যাচটি অনুষ্ঠিত করার বাইরে আরও একটি প্রস্তাব রাখা হয়েছে। সেটি হলো আগামী ১৮ ডিসেম্বর সম্ভাব্য একটি পরিবর্তিত তারিখে ম্যাচটি অনুষ্ঠিত করা যায় কিনা। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের এমন প্রস্তাব ভেবে দেখছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ উভয় শিবির। এই ম্যাচটি ঘিরে প্রথমবারের মতো বাংলাদেশে ক্ল্যাসিকো ভিউ পার্টি আয়োজন করেছিল লা লিগা কমিটি। সেটিও এবার অনিশ্চিত হয়ে পড়ল।

মন্তব্য



সাতদিনের সেরা