kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

হলো না শেষরক্ষা; নেতৃত্ব হারালেন সরফরাজ!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৫:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



হলো না শেষরক্ষা; নেতৃত্ব হারালেন সরফরাজ!

গত ওয়ানডে বিশ্বকাপে নানা কাণ্ড ঘটিয়ে তুমুল সমালোচিত হয়েছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। এরপর পুরো কোচিং স্টাফ বদল হলেও সরফরাজ অধিনায়ক হিসেবে টিকে গিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হলো না। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে সরফরাজ আহমেদের ওপর আস্থা রাখা হলেও এবার টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি- তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকেই সরিয়ে দেওয়া হয়েছে তাকে! সামনে থেকে দলকে নেতৃত্ব দেওয়ার গুণটা নাকি সরফরাজের একদমই নেই। 

জানা গেছে, সরফরাজের ওপর বেজায় ক্ষিপ্ত ছিলেন পাকিস্তানের বর্তমান কোচ মিসবাহ উল হক। বেশ কিছুদিন ধরেই তিনি অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরফরাজকে সরাতে চেয়েছিলেন। পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খানের কাছে গিয়েও সরফরাজের প্রতি নিজের অসন্তুষ্টির কথা জানিয়ে এসেছিলেন মিসবাহ। শ্রীলঙ্কার বিপক্ষে  দল বাজে করার ফলে সে সুযোগটা পেয়ে গেলেন। আর কপাল পুড়ল সরফরাজের। এই নিয়ে তিন বছর পর পাকিস্তানের সব সংস্করণের অধিনায়কত্বে পরিবর্তন আনা হলো।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হয়েছে পাকিস্তান। এরপর থেকে দেশটির ক্রিকেট বোর্ডে আবারও লেগেছে পরিবর্তনের হাওয়া। সরফরাজকে সরিয়ে এবার প্রতি ফরম্যাটে আলাদা আলাদা অধিনায়ক নিয়োগ দিয়েছে পাকিস্তান। টেস্টে দায়িত্ব পেয়েছেন ওপেনার আজহার আলী। পাকিস্তানের সেরা ব্যাটসম্যান বাবব আজম পেয়েছেন টি-টোয়েন্টির দায়িত্ব। তবে ওয়ানডে অধিনায়কের নাম এখনও প্রকাশ করা হয়নি। তবে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজকে আপাতত ওয়ানডে অধিনায়ক করা হতে পারে বলে শোনা যাচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা