kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ঘুষি মেরে হাত ফাটালেন মার্করাম!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



ঘুষি মেরে হাত ফাটালেন মার্করাম!

ভারতের মাটিতে ইতিমধ্যেই টেস্ট সিরিজ হেরে বসে আছে ফাফ ডু প্লেসিসের দল দক্ষিণ আফ্রিকা। আগামীকাল তৃতীয় টেস্ট শুরুর আগে তাদের শিবিরে এসেছে দুঃসংবাদ। ভারতের বিপক্ষে পুনেতে দ্বিতীয় টেস্টে দুই ইনিংসেই 'ডাক' মেরেছিলেন এইডেন মার্করাম। দ্বিতীয় ইনিংসে আউট হওয়ার পরে ড্রেসিংরুমে ফিরে হতাশায় শক্ত কিছুর উপরে একটা ঘুষি মেরে বসেন তিনি। যেখানে মেরেছিলেন, সেটার কোনো ক্ষতি হয়নি। উল্টো ক্ষতি হয়েছে মার্করামের!

জানা গেছে, ঘুষি মেরে মার্করামের ডান কব্জিতে আঘাত লাগে। সে-ই আঘাতের ধাক্কায় শনিবার থেকে শুরু রাঁচী টেস্টে ছিটকে গেছেন তিনি। দক্ষিণ আফ্রিকা বোর্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, 'সিটি স্ক্যানে দেখা গেছে, মার্করামের কব্জির হাড় ভেঙেছে।' একই কারণে দিন কয়েক আগে শেফিল্ড শিল্ডের খেলায় আউট হয়ে ড্রেসিংরুমে ফিরে দেওয়ালে ঘুষি মেরে আহত হয়েছিলেন অস্ট্রেলিয়ার অল-রাউন্ডার মিচেল মার্শ। তিনিও দল থেকে ছিটকে যান। 

সিরিজের শেষ টেস্টটা দক্ষিণ আফ্রিকার জন্য গুরুত্বপূর্ণ। আগে হলে বলা হতো, শেষ টেস্টটা নিছকই নিয়মরক্ষার। কারণ সিরিজের ফয়সালা হয়ে গেছে। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চালু হওয়ায় এখকন প্রতিটি টেস্ট গুরুত্বপূর্ণ। যে কারণে সংবাদ সম্মেলনে ডিন এলগার বলেন, 'শেষ টেস্ট জিতলে আমরা এখনও ৪০ পয়েন্ট পেতে পারি। এই ব্যাপারটা আমাদের মাথায় রাখতে হবে। আগে হলে এই টেস্টকে নিছকই নিয়মরক্ষার বলা হত। কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য এখন সব টেস্টেরই গুরুত্ব আছে।'

মন্তব্য



সাতদিনের সেরা