kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

সাবেক ক্রিকেটারের বিরুদ্ধে ফ্ল্যাট দখলের অভিযোগ!

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৫:১৩ | পড়া যাবে ৩ মিনিটে



সাবেক ক্রিকেটারের বিরুদ্ধে ফ্ল্যাট দখলের অভিযোগ!

আবারও ক্রিকেটারের বিরুদ্ধে ফৌঁজদারি অভিযোগ! জোর করে বাড়িতে প্রবেশ, প্রতারণা, জালিয়াতি, অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগে ভারতের জাতীয় দলের সাবেক অল-রাউন্ডার মনোজ প্রভাকরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শুধু তিনি একা নন, অভিযোগে নাম আছে তার স্ত্রী, ছেলে-সহ আরও তিনজনের নাম। গতকাল সন্ধ্যা শর্মা নামের এক নারী থানায় গিয়ে এই অভিযোগ করেছেন। দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (দক্ষিণ) অতুলকুমার ঠাকুর জানিয়েছেন, অভিযোগ নথিভুক্ত হয়েছে।

দক্ষিণ দিল্লির সর্বপ্রিয় বিহারে এক অ্যাপার্টমেন্টের তিনতলার ফ্ল্যাট নিয়েই এই গণ্ডগোল। ওই অ্যাপার্টমেন্টেরই দ্বিতীয় তলায় পরিবারের সঙ্গে মনোজ থাকেন। কিন্তু ওই নারীর অভিযোগ, জাল নথি দিয়ে তার সম্পত্তি হাতিয়ে নিতে চাইছেন মনোজরা। পুলিশ সূত্রে খবর, ১৯৯৫ সালে এক প্রমোটারের থেকে এই ফ্ল্যাট কিনেছিলেন সন্ধ্যার স্বামী লক্ষ্মীচাঁদ পণ্ডিত। ২০০৬ সাল পর্যন্ত এই পরিবার এখানে বাস করতেন। তারপর তারা লন্ডনে চলে যান। তারপর থেকে তাদের আত্মীয়রা থাকতেন এই ফ্ল্যাটে। 

বছর খানেক আগে ওই আত্মীয়রা ফ্ল্যাট তালা দিয়ে চলে যান। তখন থেকে আর কেউ থাকতেন না ফ্ল্যাটে। অভিযোগকারিণীর দাবি, প্রতিবেশীরা তাকে জানিয়েছেন যে, ফ্ল্যাটে কেউ আবার থাকতে শুরু করেছেন। গত সেপ্টেম্বরে সন্ধ্যা শর্মা পণ্ডিত দিল্লিতে এসে নিজের ফ্ল্যাটে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু যিনি তখন ফ্ল্যাটে ছিলেন, তিনি বাধা দেন। পুলিশ জানিয়েছে, অভিযোগকারিণীকে ভয় দেখানো হয় এই ব্যাপারে। পুলিশকে তিনি জানিয়েছেন, জাল কাগজপত্র তৈরি করে তার ফ্ল্যাট দখল করেছেন প্রভাকর।

এই ব্যাপারে এক ডিলার মনোজ গয়ালের নাম জানতে পেরেছে পুলিশ। তিনিও অন্যতম অভিযুক্ত। প্রভাকরকে ওই ফ্ল্যাট ব্যবহার করার কাগজপত্র তিনিই নাকি তৈরি করে দিয়েছেন। তবে এই ব্যাপারে ৫৬ বছর বয়সী সাবেক অলরাউন্ডার বলেছেন, 'আমি এই অভিযোগের ব্যাপারে কিছু জানি না। আমি যদি দোষী হতাম, তা হলে পুলিশের পক্ষ থেকে কেউ না কেউ ফোন করত। কিন্তু তা ঘটেনি। একমাত্র মিডিয়ার মুখেই এই মামলার কথা শুনছি। আমার নিজস্ব ব্যবসা রয়েছে। ক্রিকেটার হিসেবেও খুব খারাপ ছিলাম না। এই ধরনের কোনও কিছু করার দরকারই নেই আমার।'

প্রভাকর জানিয়েছেন, দ্বিতীয় তলার ফ্ল্যাটে গত ২৩ বছর ধরে তিনি রয়েছেন। কিন্তু কখনই ওই মহিলাকে দেখেননি। ১৯৮৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় প্রভারকেরর। ভারতের হয়ে ৩৯ টেস্ট ও ১৩০ ওয়ানডে খেলেছেন তিনি। টেস্টে ৩২.৬৫ গড়ে এক সেঞ্চুরিসহ করেছেন ১৬০০ রান। নিয়েছেন ৯৬ উইকেট। এর মধ্যে পাঁচ উইকেট নিয়েছেন ৩ বার। ৫০ ওভারের ফরম্যাটে দুই সেঞ্চুরিসহ২৪.১২ গড়ে করেছেন ১৮৫৮ রান। উইকেট নিয়েছেন ১৫৭টি। যার মধ্যে দুই বার নিয়েছেন পাঁচ উইকেট। ১৯৯৬ সালের মার্চে দেশের হয়ে শেষ ম্যাচ খেলেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা