kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

পেছাতে পারে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৪:১৬ | পড়া যাবে ২ মিনিটে



পেছাতে পারে মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে জমজমাট ও উত্তেজনাপূর্ণ লড়াই বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার 'এল ক্লাসিকো' ম্যাচ। তবে স্পেনের কাতালান প্রদেশে স্বাধীনতা আন্দোলন নিয়ে চলমান রাজনৈতিক সংকটের কারণে ম্যাচটি আগামী ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে যেতে পারে। এমনকি দুই দলের মধ্যকার এই লড়াইটি বার্সেলোনার মাঠ ন্যু-ক্যাম্পে হওয়ার কথা ছিল। সেটিও হচ্ছে না।

জানা গেছে, ২৬ অক্টোবর বার্সেলোনার ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে মৌসুমের প্রথম এল ক্লাসিকো ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু কাতালান প্রদেশে চলমান অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতে সেই ম্যাচটি অনুষ্ঠিত হবে কি হবে না তা নিয়ে সংশয় দেখা দেওয়ায় তারিখ পেছানোর ব্যাপারে স্প্যানিশ ফুটবল ফেডারশন (আরএফইএফ) বরাবর একটি প্রস্তাব করে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। 

এরপরে প্রাথমিকভাবে দুই মাস পিছিয়ে ১৮ ডিসেম্বর (বুধবার) ক্যাম্প ন্যুয়েই ম্যাচটি আয়োজনের বিষয়ে ভাবা হলেও সম্মত হয়নি লা লিগা কর্তৃপক্ষ। কারণ একই তারিখে কোপা দেল রে’র ম্যাচ রয়েছে। 

সংবাদ সংস্থা মার্কার খবরে বলা হয়েছে, লা লিগা ও স্পেন ফুটবল ফেডারেশন মনে করে আগামী সপ্তাহে এটি বার্সেলোনায় অনুষ্ঠিত হওয়া উচিত নয়। তাই এটি এখন ১৮ ডিসেম্বর পর্যন্ত স্থগিত থাকতে পারে।

এদিকে গত বুধবার এই খেলাটিকে রাজধানী মাদ্রিদে সরিয়ে নিতে স্পেন ফুটবল ফেডারেশনকে বলেছে স্প্যানিশ লিগ কর্তৃপক্ষ। এর কারণ হিসেবে জানা গেছে, স্বাধীনতাকামীদের কারাদণ্ড দেওয়ার প্রেক্ষিতে বর্তমানে কাতালান প্রদেশে প্রতিবাদ বিক্ষোভ চলছে। তাই এ রকম পরিস্থিতিতে খেলাটিতে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়ার সম্ভাবনাও ক্ষীণ।

উল্লেখ্য, গত বছর এল ক্ল্যাসিকোর সর্বশেষ লড়াইয়ে বার্সেলোনার কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছিল মাদ্রিদ। লা লিগায় এ পর্যন্ত ১৭৮ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। এই লড়াইয়ে উভয় দলের জয় সমান, ৭২টি করে। অপর ৩৪টি ম্যাচ ড্র হয়েছে। তাই এবারের লড়াইটি হবে দুই দলের জন্য মর্যাদার লড়াইয়ে এগিয়ে যাওয়ার সুযোগ। 

মন্তব্য



সাতদিনের সেরা