kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

আগামী ৩ নভেম্বর বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টি

সিরিজের আগে বাংলাদেশকে নিয়ে স্টার স্পোর্টসের ঠাট্টা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



সিরিজের আগে বাংলাদেশকে নিয়ে স্টার স্পোর্টসের ঠাট্টা

আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-ভারত মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তার আগেই স্টার স্পোর্টস সম্প্রতি একটি বিজ্ঞাপন তৈরি করেছে সিরিজের প্রচারণার জন্য। তবে বিজ্ঞাপনটিকে ঘিরেই নেটিজেনদের মাঝে উঠেছে আলোচনা, সমালোচনার ঝড়।

স্টার স্পোর্টসের বিজ্ঞাপনটিতে বাংলাদেশকে একটি বল আর ভারতকে ব্যাট হিসেবে দেখানো হয়। সেখানে নিছক মজার খেলায় কোহলিকে উড়িয়ে দিতে পারায় বাংলাদেশ সমর্থককে খুব খুশি দেখানো হয়। তা দেখে শেবাগ বলেন ” এই মজার খেলায় ভারতকে হারিয়ে বাংলাদেশ যদি এত উড়তে পারে তাহলে এরা ভারতকে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে হারাতে পারলে কি করে বসবে?

এদিকে এই বিজ্ঞাপন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। বাংলাদেশি ভক্তদের মতে, এই ধরনের বিজ্ঞাপন খুবই নিম্ন মানের এবং এতে প্রতিপক্ষকে নিচু করা হয়েছে। 

অপরদিকে এই বিজ্ঞাপনকে সাধুবাদ জানিয়েছেন অধিকাংশ ভারতীয় ভক্তরা। তবে কারো কারো দাবি, এই রকম বিষয় নিয়ে বিজ্ঞাপন না বানানোর জন্য, যা প্রতিপক্ষকে হেয় করে।



 

এ ব্যাপারে শেবাগ গণমাধ্যমকে জানান “বাংলাদেশ একটি ভালো দল, ভারত ও বাংলাদেশের মাঝে যে লড়াই রয়েছে তা ২০০৭ বিশ্বকাপ ও ২০১৫ সালে বাংলাদেশের ঘরের মাটিতে সিরিজের পর আরো বৃদ্ধি পেয়েছে। তবে এটা সত্য তারা আমাদের টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত কখনো হারাতে পারেনি। মাঠের বাইরে এই ধরনের হাসি ঠাট্টা ( বিজ্ঞাপনকে ইঙ্গিত করে) চলতেই থাকে। আমরা সকলেই জানি বাংলাদেশি ভক্তরা বিশাল ক্রিকেট ভক্ত ও তারা ক্রিকেটকে সিরিয়াসলি নিয়ে থাকে। আপনারা তা লক্ষ্য করতে পারবেন সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই পক্ষের নানান ধরনের ট্রলের মাধ্যমে গত কয়েক বছরে। আমি আসন্ন সিরিজকে নিয়ে খুব আগ্রহী।“

উল্লেখ্য, এর আগেও প্রায় অনেক প্রতিপক্ষকে হেয় করেই সিরিজের আগে বিজ্ঞাপন প্রচার করেছে স্টার স্পোর্টস । 

মন্তব্য



সাতদিনের সেরা