kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

সাইক্লিং বা ম্যারাথনের আয়োজন করতে হবে : মেয়র আতিক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ অক্টোবর, ২০১৯ ১০:০২ | পড়া যাবে ২ মিনিটে



সাইক্লিং বা ম্যারাথনের আয়োজন করতে হবে : মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমাদের তরুণ প্রজন্মকে মোবাইল অ্যাপসের আসক্তি থেকে বের হয়ে আসতে হবে। ঘর থেকে বেরিয়ে এসে আমাদের মাঠে থাকতে হবে, খেলাধুলা করতে হবে। সাইক্লিং করতে হবে বা ম্যারাথনের আয়োজন করতে হবে। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারের সামনে এক মাদকবিরোধী দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, আলাদা সাইকেল লেনের জন্য আমরা রাজধানীর আগারগাঁওয়ে প্রায় ১০ কিলোমিটার এক্সক্লুসিভ সাইকেল লেন করতে যাচ্ছি। এটি আমাদের যারা সাইক্লিং করেন, তাদের জন্য বড় একটি ম্যাসেজ। ওখানে কিন্তু সবাই সাইকেল ভাড়াও পাবেন। সেখানে অ্যাপসের মাধ্যমে সাইকেল পাওয়া যাবে। এই সকল সুযোগ-সুবিধা কিন্তু আমরা করে দেব এই সাইকেল লেনে। যেন সবাই সাইক্লিংয়ে আকৃষ্ট হয়।

তিনি বলেন, এমন ম্যারাথনের মতো অনেক আয়োজন-প্রোগ্রাম আমাদের করা উচিত। আমরা চাচ্ছি অন্যান্য বড় রাস্তায়ও সাইক্লিং বা ম্যারাথনের আয়োজন হোক। উত্তরার রাস্তাঘাট অনেক বড় এবং প্রসস্থ কিন্তু ওখানে ফুটপাত দখল হয়ে যাচ্ছে, সঙ্গে রাস্তা দখল হয়ে যাচ্ছে। আমাদের তরুণ প্রজন্মকে এ ধরনের অনুষ্ঠান করে বা প্রোগ্রাম করে এগিয়ে আসা উচিত যেন আমাদের রাস্তা ফুটপাত দখল না হয় সে বিষয়ে সচেতন করা যায়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- এফবিসিসিআই আমজাদ হোসেন, জেসিআই ন্যাশনাল প্রেসিডেন্ট ইরফান ইসলাম, ভাইস প্রেসিডেন্ট সামির ওবায়েদ, নুসরাত করিম তনিমা প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা