kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

একসঙ্গে জ্বলে উঠলেন মিরাজ-রুবেল-মুস্তাফিজ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ১৯:২৭ | পড়া যাবে ২ মিনিটে



একসঙ্গে জ্বলে উঠলেন মিরাজ-রুবেল-মুস্তাফিজ

খুলনার মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমানের বোলিং তোপে ২১তম ন্যাশনাল ক্রিকেট লিগে (এনসিএল) দ্বিতীয় রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে আজ প্রথম দিনই ২৬১ রানে গুটিয়ে গেছে রাজশাহী বিভাগ। স্পিনার মিরাজের ৪ ও দুই পেসার রুবেল ও মুস্তাফিজের ২টি করে উইকেট শিকারে ৮৫.৩ ওভার ব্যাট করতে পারে রাজশাহী। প্রথম রাউন্ডে নিজ নিজ ম্যাচে ড্র করেছিল রাজশাহী ও খুলনা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেন স্বাগতিকদের অধিনায়ক আব্দুর রাজ্জাক। নিজের দ্বিতীয় ওভারেই রাজশাহীর ওপেনার ৪ রান করা মিজানুর রহমানকে বিদায় দেন মুস্তাফিজ। এরপর শুরুর ধাক্কাটা সামলে উঠে রাজশাহী। আরেক ওপেনার জুনায়েদ সিদ্দিকী ও অধিনায়ক ফরহাদ হোসেন বড় জুটি গড়ার পথে হাটতে থাকেন। তবে জমে যাওয়া এই জুটির পথে বাঁধা হয়ে দাঁড়ান মুস্তাফিজ। ৬টি চারে ৯২ বলে ৪৫ রান করা ফরহাদকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন ফিজ। ভেঙ্গে যায় দ্বিতীয় উইকেটে ৮১ রানের জুটি। এরপর দলের স্কোর একশ পার করেন জুনায়েদ ও নাজমুল হোসেন শান্ত।

দলীয় ১২১ রানে তবে শান্তর উইকেট উপড়ে ফেলে খুলনাকে তৃতীয় সাফল্য এনে দেন রুবেল। ৩৩ বলে ২৩ রান করেন তিনি। শান্তর বিদায়ের পর হাফ-সেঞ্চুরির স্বাদ নেন জুনায়েদ। অর্ধশতক পুর্ন করে ৫১ রানেই জুনায়েদকে বিদায় করেন মিরাজ। ১৩৭ বলের ইনিংসে ৩টি চার মারেন জুনায়েদ।জুনায়েদের বিদায়ের পর বড় ধাক্কা খায় রাজশাহী। মিডল-অর্ডারের প্রধান ভরসা ও বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ২৪ রানে আউট হন। তাকে শিকার করেন পেসার আল-আমিন। উইকেটরক্ষক শাকির হোসেন ৩ রানের বেশি করতে পারেননি।

১৭০ রানে ৬ষ্ঠ উইকেট হারায় রাজশাহী। এতে ২শর নিচে গুটিয়ে যাবার শংকায় পড়ে রাজশাহী। কিন্তু সেটি হতে দেননি তিন লোয়ার-অর্ডার ব্যাটসম্যান ফরহাদ রেজা-সানজামুল ইসলাম-তাইজুল ইসলাম। তিনজনে মিলে ৯৩ রান যোগ করেন। এতে ২৬১ রানে গুটিয়ে যায় রাজশাহী। ফরহাদ রেজা ৬২ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪১, তাইজুল ৩৩ বলে ৫ চারে ২৯ ও সানজামুল ২৩ রান করেন। এই তিন জনই শিকার হন মিরাজের। এই অফস্পিনার ২১.৩ ওভারে ৩৮ রানে ৪ উইকেট নেন। এছাড়া মুস্তাফিজ ৬৪ রানে ও রুবেল ৫১ রানে ২ উইকেট নেন।

মন্তব্য



সাতদিনের সেরা