kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

লেগ স্পিনার না খেলানোয় ক্ষুব্ধ বিসিবি : দুই কোচকে তলব

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ১৮:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



লেগ স্পিনার না খেলানোয় ক্ষুব্ধ বিসিবি : দুই কোচকে তলব

স্পিন সমৃদ্ধ বাংলাদেশের বোলিং অ্যাটাকে বহুদিনের আক্ষেপের কারণ একজন লেগ স্পিনারের অভাব। এর আগে বেশ কয়েকজন সুযোগ পেলেও নিজেদের প্রমাণ করতে পারেননি। দেশে লেগ স্পিনার তৈরিতে চলতি জাতীয় লিগেও লেগ স্পিনারদের যথেষ্ট সুযোগ দেওয়ার কথা বলে আসছিল বিসিবি। কিন্তু বাস্তবে সেটা না হওয়ায় আজ বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ড শুরুর দিনই জাতীয় ক্রিকেট লিগের দুই কোচকে তলব করা হয়েছে। 

বিশ্বকাপ এবং শ্রীলঙ্কা সফরে ব্যর্থতার পর ঘরোয়া ক্রিকেট নিয়ে বেশ কঠোর হয়েছে বিসিবি। জাতীয় দলের সব ক্রিকেটারের জাতীয় লিগ খেলা বাধ্যতামূলক করা হয়েছে। সেইসঙ্গে ঘরোয়া লিগে লেগ স্পিনারদের সুযোগ দেওয়ার নির্দেশনাও আছে। আগামী বিপিএলে প্রতি দলের স্কোয়াডে লেগ স্পিনার রাখা বাধ্যতামূলক করা হয়েছে। কিন্তু জাতীয় লিগে এর ব্যত্যয় ঘটেছে। স্পষ্ট নির্দেশনা দেওয়ার পরেও লেগ স্পিনার না খেলানোয় ডেকে পাঠানো হয়ছে  ঢাকা বিভাগ ও রংপুর বিভাগের কোচকে।

আজ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, 'এই যে জাতীয় লিগ হচ্ছে, এত কিছু বলার পরও, লেগ স্পিনার নিয়ে এত কথা বলছি, অথচ রিশাদকে খেলানো হয়নি এখনও। লিখনকেও (জুবায়ের হোসেন) খেলানো হয়নি। আমরা এত কিছু বলার পরও যদি সেরা একাদশে না নামায়, তাহলে কি করণীয়? আমরা নিশ্চিত ছিলাম আজকে খেলাবে, কিন্তু নামায়নি। আপাতত যেটা করেছি, জাতীয় লিগে কেন খেলায়নি, সেটি জানতে আজকেই দুই কোচকে তলব করা হয়েছে। অবশ্যই উত্তর দিতে হবে তাদেরকে।'

মন্তব্য



সাতদিনের সেরা