kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

প্রথমবার ঢাকায় 'এল ক্ল্যাসিকো' দেখাবে লা লিগা ; যেভাবে রেজিস্ট্রেশন করবেন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



প্রথমবার ঢাকায় 'এল ক্ল্যাসিকো' দেখাবে লা লিগা ; যেভাবে রেজিস্ট্রেশন করবেন

বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার বেশ কিছু দেশেই স্প্যানিশ লিগ লা লিগা ভীষণ জনপ্রিয়। আর এল ক্ল্যাসিকো হলে তো কথাই নেই। ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়লেও এল ক্ল্যাসিকোর উত্তেজনা কমেনি। সেই উত্তেজনা বাড়িয়ে দিতে এবার প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজিত হতে যাচ্ছে এল ক্ল্যাসিকো ভিউ পার্টি। এই আয়োজনের ফলে ঢাকাতে পাঁচ হাজার দর্শক এল ক্ল্যাসিকো দেখতে পারবেন এক সঙ্গে। যদিও ২৬ অক্টোবরের ম্যাচ নিয়েই দেখা দিয়েছে শংকা।

বহু যুগ ধরেই স্পেন থেকে আলাদা হতে চাইছে কাতালুনিয়া। মাঝেমধ্যেই শুরু হয় বিক্ষোভ-আন্দোলন। এই মুহূর্তে স্বাধীনতাকামী কাতালান নেতাদের জেলে পাঠানো সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছে রাজধানী বার্সেলোনার অধিবাসীরা। এমন অবস্থায় ২৬ অক্টোবরে বার্সেলোনার ন্যু ক্যাম্পে ম্যাচটি হওয়ার সম্ভাবনা ক্ষীণ। স্প্যানিশ সরকারও এ ম্যাচ এখন আয়োজন করতে নিষেধ করেছে। বিকল্প হিসেবে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজনের প্রস্তাব রাখা হলেও এখন পর্যন্ত কোনো সমাধান হয়নি।

এমতাবস্থায় যদি মাঠে ম্যাচ গড়ায়, তবে বাংলাদেশি লা লিগা প্রেমীদের জন্য সুখবরই বটে। লা লিগার তত্ত্বাবধানে এই ভিউ পার্টি দেখা যাবে বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির এক্সপো জোনে জায়ান্ট স্ক্রিনে। ঢাকার দর্শকদের সঙ্গে এ উৎসবে যোগ দেবেন সাবেক বার্সেলোনা তারকা ও লা লিগার বিশেষ দূত লুইস গার্সিয়া এবং লিগটির কয়েকজন কর্মকর্তা। বড় পর্দায় এই ম্যাচ বিনামূল্যে উপভোগ করতে পারবেন দর্শকরা। তবে টিকিট শেষ হয়ে যাওয়ার আগেই এই লিংকে গিয়ে চট করে রেজিস্ট্রেশন করে ফেলুন।

মন্তব্য



সাতদিনের সেরা