kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

মোদি আর ইমরানকে জিজ্ঞেস করতে বললেন গাঙ্গুলী

কালের কণ্ঠ অনলাইন   

১৭ অক্টোবর, ২০১৯ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



মোদি আর ইমরানকে জিজ্ঞেস করতে বললেন গাঙ্গুলী

যতই দিন যাক আর কমিটিতে যতই বদল আসুক না কেন, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজ যেন বহু দূরের বিষয়। ২৩ অক্টোবর থেকে বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে কাজ শুরু করবেন সৌরভ গাঙ্গুলী। গত রবিবার বোর্ডের বিভিন্ন রাজ্য সংস্থার প্রতিনিধিরা মহানাটকের পর তাকেই বোর্ড প্রেসিডেন্ট হিসেবে বেছে নিয়েছেন। সাবেক সফলতম এই অধিনায়কের ওপর দেশের সাবেক ক্রিকেটার এবং সমর্থকদের প্রচুর প্রত্যাশা। যার মধ্যে অন্যতম হলো ভারত-পাকিস্তান সিরিজ।

সর্বশেষ ২০১২ সালের শেষদিকে ভারতে সিরিজ খেলে গেছে পাকিস্তান। সেটাই শেষ দ্বিপাক্ষিক সিরিজ। তখন ভারতে এসে দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলেছিল পাকিস্তান। ঘটনা হল, সৌরভের নেতৃত্বেই ২০০৪ সালে পাকিস্তানে গিয়েছিল ভারত। যা ছিল ১৯৯৯ সালে হওয়া কারগিল যুদ্ধের পর সেটাই ছিল প্রথম দ্বিপাক্ষিক সিরিজ। ১৯৮৯ সালের পর সেবার প্রথম ভারত গিয়েছিল পাকিস্তান সফরে।

ভারতের মাটিতে বেশ কয়েকটি বড় ধরনের জঙ্গি হামলার প্রেক্ষিতে সন্ত্রাসে মদত দেওয়ার জন্যই পাকিস্তানের সঙ্গে এই মুহূর্তে ক্রিকেটীয় সম্পর্ক নেই। আবার কবে দেখা যাবে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ? এমন প্রশ্নের জবাবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী বলেছেন, 'এই প্রশ্নটা মোদিজি ও পাকিস্তানের প্রধানমন্ত্রীকে জিজ্ঞাসা করা উচিত। আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে আমাদের সরকারের অনুমতির প্রয়োজন হয়। তাই এই প্রশ্নের উত্তর আমার কাছে নেই।'

মন্তব্য



সাতদিনের সেরা