kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

হান্ড্রেড বল ক্রিকেটের চূড়ান্ত তালিকায় ১১ বাংলাদেশি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৯ ১৫:১৮ | পড়া যাবে ১ মিনিটে



হান্ড্রেড বল ক্রিকেটের চূড়ান্ত তালিকায় ১১ বাংলাদেশি

১০০ বলের ক্রিকেট (দ্য হান্ড্রেড) টুর্নামেন্টে ছয় বাংলাদেশির নাম আগেই জানা গিয়েছিল। এবার এই টুর্নামেন্টে নতুন করে নাম লেখালেন বাংলাদেশি আরো পাঁচ ক্রিকেটার। আগামী ২০ অক্টোবর ইংল্যান্ডের ৮ শহরের নামে ৮ দল নিয়ে বসবে প্লেয়ার ড্রাফটের অনুষ্ঠান।

প্রথমবারের মতো অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফটের তালিকায় শুরুর দিকে নাম লেখান সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। নতুন করে এ তালিকায় নাম লিখিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, লিটন দাস, তাসকিন আহমেদ এবং আবু হায়দার রনি। সব মিলিয়ে প্লেয়ার ড্রাফটে অংশ নিতে যাচ্ছেন মোট ১১ জন বাংলাদেশি ক্রিকেটার।

বাংলাদেশের ক্রিকেটাররা টি-টোয়েন্টিতে স্ট্রাইক রেটে অনেক পিছিয়ে। এর পরও ১০০ বলের ক্রিকেটে  ব্যাতিক্রম কিছুই দেখাল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

সাকিব ও তামিমের ভিত্তি মূল্যের কথা ১ লাখ পাউন্ড আগেই জানা গেছে। বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড। মুশফিকুর রহিম, লিটন দাস ও ইমরুল কায়েসের মূল্য ৪০ হাজার পাউন্ড করে। বাকিদের মধ্যে আর কারও ভিত্তিমূল্য ধরা হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা