kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলেন পরশ খাড়কা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৯ ১২:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলেন পরশ খাড়কা

নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলেন নেপাল ক্রিকেট দলের অধিনায়ক পরশ খাড়কা। তিন বছর পর গত সোমবার পুনরায় আইসিসির সহকারী সদস্যপদ ফিরে পায় নেপাল। তবে সেই আনন্দক্ষণের ২৪ ঘণ্টা পার হওয়ার আগে অধিনায়কত্ব ছাড়ার ছাড়ার বিষয়টি জানান খাড়কা।  

মঙ্গলবার নিজের অফিসিয়াল টুইটারে তিনি লিখেন, ‘এটা জেনে অত্যন্ত আনন্দিত হয়েছি যে, নেপাল ক্রিকেটের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। আমি আশা করি নতুন কমিটি, ক্রিকেটার এবং এর অংশীদাররা নেপাল ক্রিকেটের জন্য ভালো কিছু করবে। আমি সিদ্ধান্ত নিয়েছি নেপাল ক্রিকেট দলের অধিনায়কত্ব ছাড়ার। জয় নেপাল!

এর আগে সোমবার দুবাইয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের(আইসিসি) সভা অনুষ্ঠিত হয়। সভায় শর্তসাপেক্ষে নেপালকে আইসিসি’র সহকারী সদস্যপদ ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। 

উল্লেখ্য, গত জানুয়ারিতে খাড়কার নেতৃত্বে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জিতে নেপাল। দেশটির হয়ে প্রথম সেঞ্চুরিও আসে তার ব্যাট থেকে। গত সেপ্টেম্বরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে সিঙ্গাপুরের বিপক্ষে অপরাজিত ১০৬ রানের ইনিংস খেলেন খাড়কা। 

এ ছাড়াও অধিনায়ক হিসেবে ওয়ানডেতে একটি রেকর্ডেরও মালিক ৩১ বছর বয়সী এ অলরাউন্ডার। ২০১৮ সালের আগস্ট থেকে ২০১৯ সালের জানুয়ারির মধ্যে তার নেতৃত্বে ছয় ম্যাচ খেলে তিন ম্যাচে জিতেছে নেপাল। 

এ পর্যন্ত নেপালের হয়ে মোট ২৬ ম্যাচে অধিনায়কত্ব করেছেন খাড়কা। এর মধ্যে ১১ ম্যাচ জেতান তিনি। 

মন্তব্য



সাতদিনের সেরা