kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

পর্তুগালকে হারিয়ে ইউরোর মূল পর্বে ইউক্রেন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৯ ০৯:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



পর্তুগালকে হারিয়ে ইউরোর মূল পর্বে ইউক্রেন

পর্তুগালকে ২-১ গোলে হারিয়ে ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপের মূল পর্ব নিশ্চিত করল ইউক্রেন।

বাংলাদেশ সময় গতকাল সোমবার দিবাগত রাতে ইউক্রেনের মাঠ কিয়েভে মুখোমুখি হয় দুই দল। ম্যাচ শুরুর ৫ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিক ইউক্রেন। পুতর্গাল গোলরক্ষক রুই পাত্রিসিও ইউক্রেনের শেরি ক্রিস্টোভের হেড ঝাঁপিয়ে ঠেকিয়েছিলেন, তারপরও দলকে গোলবঞ্চিত রাখতে পারলেন না। আলগা বল গোলমুখে পেয়ে জালে ঠেলে দেন ইয়ারেমচুক।

শুরুতে গোল খেলেও অল্প সময়ের মধ্যে বেশ কয়েকটি ভালো পাল্টা আক্রমণ করে পর্তুগিজরা। তবে ইউক্রেনের রক্ষণভাগ ভাঙতে পারেনি তারা। উল্টো ২৭ মিনিটে দ্বিতীয় গোল খেয়ে আরো পিছিয়ে পড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা। বাঁ দিক থেকে মাইলেঙ্কোর দারুণ ক্রস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে প্রতিপক্ষের জালে বল পাঠান ইউক্রেনের আন্দ্রি ইয়ারমোলেঙ্কো।

অবশ্য দ্বিতীয়ার্ধের ৭২তম মিনিটে গোলের দেখা পায় পর্তুগাল। প্রতিপক্ষের একটি আক্রমণ স্লাইড করে ঠেকাতে গেলে ইউক্রেনের তারাস স্তেপানেঙ্কোর হাতে বল লাগে। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। এর সুবাদে দলের হয়ে ব্যবধান কমান রোনালদো।

ম্যাচের বাকি সময় পর্তুগাল আর কোনো গোল করতে না পারায় হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়তে হয় সান্তোসের শিষ্যরা।

সাত ম্যাচে ছয় জয় ও এক ড্রয়ে শীর্ষস্থান নিশ্চিত করা ইউক্রেনের পয়েন্ট ১৯। আর এক ম্যাচ কম খেলা পর্তুগাল ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে।

মন্তব্য



সাতদিনের সেরা