kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

আইসিসির সদস্যপদ ফিরে পেল জিম্বাবুয়ে

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৯ ০৮:৪৯ | পড়া যাবে ১ মিনিটে



আইসিসির সদস্যপদ ফিরে পেল জিম্বাবুয়ে

তিন মাস নিষিদ্ধ থাকার পর আইসিসির সদস্যপদ ফিরে পেল জিম্বাবুয়ে। গতকাল সোমবার দুবাইয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে আগামী বছরের জানুয়ারিতে অনুষ্ঠিতব্য ছেলেদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ও ২০২০ সালের আইসিসি সুপার লিগে অংশগ্রহণ করতে পারছে দলটি। 

উক্ত সভায় উপস্থিত ছিলেন আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহর। শশাঙ্ক মনোহর বলেন, “জিম্বাবুয়ে ক্রিকেট পুনরুদ্ধারে প্রতিশ্রুতি দেয়ার জন্য আমি জিম্বাবুয়ের ক্রীড়া প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানাই। জিম্বাবুয়ে আত্মপক্ষ সমর্থনে পুনরায় আমাদের কাছে চিঠি দিয়েছিল। তাই তাদের যুক্তিসঙ্গত দাবিতে জিম্বাবুয়ে ক্রিকেট আইসিসির সদস্যপদ ফিরে পেয়েছে।”  

প্রসঙ্গত, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের পরিচালনা ও প্রশাসনে সরকারের হস্তক্ষেপের অভিযোগে গত জুলাইয়ে জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত করে আইসিসি। এর ফলে জিম্বাবুয়ের ক্রিকেটে আইসিসির সব ধরনের অনুদান বন্ধ ছিল। এমনকি আইসিসির কোনো খেলায় অংশগ্রহণ করার ব্যাপারেও জিম্বাবুয়ের ওপর নিষেধাজ্ঞা ছিল।

এ ছাড়াও সভায় শর্ত সাপেক্ষে নেপালকেও আইসিসির সদস্যপদে পুনর্বহাল করা হয়েছে। ২০১৬ সালে আইসিসির নিয়ম ভঙ্গের দায়ে তাদেরকেও নিষিদ্ধ করা হয়েছিল।

 

 

মন্তব্য



সাতদিনের সেরা