kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

বেলারুশকে হারিয়ে ইউরোর মূলপর্ব নিশ্চিতের পথে নেদারল্যান্ডস

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৯ ১০:৫১ | পড়া যাবে ১ মিনিটে



বেলারুশকে হারিয়ে ইউরোর মূলপর্ব নিশ্চিতের পথে নেদারল্যান্ডস

জিওর্জিনো ভাইনালডামের জোড়া গোলে ইউরো বাছাইপর্বে বেলারুশের বিপক্ষে জয় পেল নোদারল্যান্ডস। এতে ২০২০ ইউরোর মূলপর্ব নিশ্চিতের দিকে আরও একধাপ এগোল ডাচরা।

ডায়নামো এস্তাদিওতে অনুষ্ঠিত এ ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে থাকলেও ৩২ মিনিটে প্রথম সাফল্য পায় নোদারল্যান্ডস। কুইন্সি প্রোমেসের ক্রস থেকে হেড দিয়ে গোল করে দলকে এগিয়ে দেন ভাইনালডাম। 

বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান দ্বিগুণ করেন ডাচরা। ৪১ মিনিটে স্টিভেন বার্জউইজিনের পাস থেকে বল পেয়ে পেনাল্টি ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শট নেন ভাইনালডাম। এ সময় বেলারুশের গোলরক্ষক পরাস্ত  হলে গোল পেয়ে যায় তার দল।

এদিকে দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান কমায় বেলারুশ। ৫৩ মিনিটে ডেনিস পোলাকোভের ক্রস থেকে হেড দিয়ে গোল করে দলেকে ম্যাচে ফেরান স্ট্যানিসলাভ ড্রাগুন।

ম্যাচের বাকি সময় দুই দলই একাধিক গোলের সুযোগ পেলেও কেউই গোল করতে পারেনি। ফলে ২-১ গোলের জয়ে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে নেদারল্যান্ডস।

এ জয়ে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে নেদারল্যান্ডস। আর সমান সংখ্যক ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি।

মন্তব্য



সাতদিনের সেরা