kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

মহারাজের ভারত সফর শেষ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৯ ১৯:১৩ | পড়া যাবে ২ মিনিটে



মহারাজের ভারত সফর শেষ

চোট পাওয়ার মুহূর্তে কেশব মহারাজ। ছবি : আইসিসি

ভারতের বিপক্ষে চলমান সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট তেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সফরকারী দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ। কাঁধে ইনজুরির কারণে রাঁচিতে অনুষ্ঠিতব্য ম্যাচ থেকে মহারাজ নাম প্রত্যাহার করে নিয়েছেন বলে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়েছে। মহারাজের বদলি হিসেবে নতুন মুখ জর্জ লিন্ডের নাম ঘোষণা করেছে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে সিরিজ হেরে বসা দক্ষিণ আফ্রিকা।

স্বাগতিকদের কাছে ইনিংস ও ১৩৭ রানে পরাজিত হওয়া পুনে টেস্টের দ্বিতীয় দিন ডান কাঁধে আঘাত পান মহারাজ। তবে দুই ইনিংসেই ব্যাট করেন এবং প্রথম ইনিংসে টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করেন তিনি। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পক্ষ থেকে জানানো হয়েছে আজ চতুর্থ দিনের খেলা শুরুর আগে তার আঘাতের অবস্থা পর্যবেক্ষই ও এমআরআই করা হয়। যা থেকে বুঝা যাচ্ছে আগামী শনিবার শুরু হওয়া শেষ টেস্টের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন না।

দক্ষিণ আফ্রিকা দলের ডাক্তার রামজি হাশেন্দারা এক বিবৃতিতে বলেন, 'এমআরআইতে দেখা গেছে কেশবের ডান কাঁধের পেশিতে সমস্যা রয়েছে, যা গতকাল তার ব্যাটিংয়ের কারণে হয়েছে। আজ সকালে বিশেষ করে তার বোলিং সক্ষমতা বিষয়ে অবস্থার পুন:পর্যালোচনা করা হয় এবং দেখা গেছে তিনি বেশ সমস্যা বোধ করছেন। এ অবস্থা থেকে খেলায় ফিরতে তার ১৪-২১ দিন সময় লাগতে পারে। যা নির্ভর করছে তার পুনর্বাসন প্রক্রিয়ার উপর।'

মন্তব্য



সাতদিনের সেরা