kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

বিশ্বকাপ বাছাই : বাংলাদেশের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৯ ১৮:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



বিশ্বকাপ বাছাই : বাংলাদেশের বিপক্ষে ভারতীয় দল ঘোষণা

বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের জাতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাক। আগামী ১৫ অক্টোবর কোলকাতার সল্ট লেকে অনুষ্ঠিত হবে ম্যাচটি। কুঁচকির ইনজুরি সত্ত্বেও স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন ফুল ব্যাক রাহুল ভেকেক। গৌহাটিতে ভারতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে যুক্ত ছিলেন তিনি।

ইন্ডিয়ান সুপার লীগের ক্লাব নর্থ ইস্ট ইউনাইটেডের বিপক্ষে কয়েকদিন আগে ভারতীয় দলের একটি প্রীতি ম্যাচে খেলতে গিয়ে গুরুতর ইনজুরিতে আক্রান্ত হয়েছেন ভারতীয় দলের নিয়মিত ডিফেন্ডার সন্দেশ ঝিংগান। যে কারণে অন্তত ছয় মাসের জন্য মাঠের বাইরে কাটাতে হবে তাকে। তার অনুপস্থিতিতে কিছুটা হলেও বিপত্তিতে পড়ে গেছে ব্লু টাইগাররা।

এদিকে স্কোয়াডের অন্য খেলোয়াড়রা প্রস্তুতির অংশ হিসেবে ওই প্রীতি ম্যাচে অংশ নিলেও খেলেননি ভেকে। তারপরও তাকেই স্কোয়াডে রেখেছেন ভারতের ক্রোয়েশীয় কোচ স্টিমাক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, 'রাহুলকে সুস্থ করে স্কোয়াডে ফিরিয়ে আনার সব কৃতিত্ব ব্যাঙ্গালুরু এফসি ও মেডিক্যাল ইউনিটের। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের মুল একাদশের অংশ হবার জন্য তিনি শক্ত প্রতিদ্বন্দ্বী।'

মূল একাদশের অংশ হবার জন্য কঠিন প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে হালিচরণ, ফারুক ও নিশুকেও। তবে তাদের প্রতিদ্বন্দ্বিরাও অনেকটাই কাছাকাছি অবস্থানে রয়েছে। সন্দেশ হচ্ছে আমাদের দলের আয়রন ম্যান। তিনি হয়তো কলকাতার ম্যাচ থেকে বঞ্চিত হবেন। তবে অচিরেই তার দলে ফেরার ব্যাপারে আশাবাদী ভারত।

স্কোয়াড:
গোলরক্ষক: গুরপ্রীত সিং সাধু, অরিন্দার সিং, কমলজিত সিং
ডিফেন্ডার: প্রিতম কোটাল, রাহুল ভেকে, আদিল খান, নরেন্দ্র, সার্থক গলুই, আনাস আদাথোদিকা, মন্দর রাও দেশাই, সুভাশিষ বোস।
মিডফিল্ডার: উদান্ত সিং, নিখিল পুজারি, বিনিত রাই, অনিরুদ্ধ থাপা, আবদুল শাহাল, রেনিয়ার ফার্নান্দেস, ব্র্যান্ডন ফার্নান্দেস, লালিয়ানজুয়ালা ছাংতে, আশিক ছুরুনিয়ান
ফরোয়ার্ড: সুনিল ছেত্রি, বলবন্ত সিং, মানবির সিং।

মন্তব্য



সাতদিনের সেরা