kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

বারবার মাহমুদউল্লাহর কাছেই ধরা খাচ্ছেন তামিম

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৯ ১৬:১৫ | পড়া যাবে ২ মিনিটে



বারবার মাহমুদউল্লাহর কাছেই ধরা খাচ্ছেন তামিম

বিশ্রাম টিশ্রাম শেষে করে জাতীয় লিগ দিয়ে ক্রিকেটে ফিরেছেন জাতীয় দলের সবচেয়ে নামী ওপেনার তামিম ইকবাল। তবে দেশসেরা এই ব্যাটসম্যান ফিরে পাননি ছন্দ। জাতীয় লিগে চট্টগ্রামের দুই ইনিংসেই ভালো শুরু পেয়ে আউট হয়েছেন। দুইবারই শিকারীর নাম মাহমুদউল্লাহ রিয়াদ। দুই বার তামিমের মতো ব্যাটসম্যানকে আউট করা মাহমুদউল্লাহ চোট থেকে সেরে উঠে বোলিংয়র ধার যে বেড়ে যাচ্ছে তা বলাই যায়।

শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় স্তরে চার দিনের ম্যাচের আজ দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে চট্টগ্রাম। ১১২ বলে ৪৬ রান তুলে ক্রিকেটে ফেরার পর প্রথম ফিফটি তুলে নেওয়ার পথেই এগিয়ে যাচ্ছিলেন তামিম। কিন্তু হঠাৎ করেই ছন্দপতন ঘটে। ৩৮তম ওভারে মাহমুদউল্লাহর বলে এলবিডব্লিউর শিকার হন বাংলাদেশের সবচেয়ে বেশি রান ও সেঞ্চুরির মালিক। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ১ ছক্কায়। দলের প্রথম ইনিংসেও ১০৫ বলে ৩০ রান তুলে সেই মাহমুদউল্লাহর শিকার হয়েছিলেন তামিম।

গত ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফর্মেন্সের পর শ্রীলঙ্কা সফরে দেশের নেতৃত্ব দিয়েছিলেন তামিম ইকবাল। সেখানেও তিনি ব্যাট হাতে ফ্লপ মারেন। অধিনায়ক হিসেবেও ফ্লপ; দল হয়েছে হোয়াইটওয়াশ। এরপর বন্ধু সাকিব আল হাসানের পরামর্শে বিশ্রামে যান তিনি। এই সময়ে তিনি নিজের ফিটনেস নিয়ে কাজ করেছেন। এদিকে জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান ইমরুল কায়েস এবার জাতীয় লিগে প্রথম এবং নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি উপহার দিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা