kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

ইমরুল কায়েসের ডাবল সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৯ ১৫:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ইমরুল কায়েসের ডাবল সেঞ্চুরি

ফাইল ছবি

জাতীয় দল থেকে বহুদিন ধরে বাইরে থাকা ওপেনার ইমরুল কায়েসের ব্যাট হাসল জাতীয় লিগে। আজ তার ব্যাট থেকে এল চলতি লিগের প্রথম সেঞ্চুরি তথা ডাবল সেঞ্চুরি। খুলনা বিভাগের হয়ে রংপুরের বিপক্ষে আজ তিনি ২০২* রানের অপরাজিত ইনিংস উপহার দিয়েছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটা ইমরুলের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। তার ব্যাটে ভর করেই রানের পাহাড় গড়েছে খুলনা বিভাগ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুরের প্রথম ইনিংসে করা ২২৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ইমরুলের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৫৪ রানের পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে স্বাগতিক দল। এতে ইমরুলের ডাবল সেঞ্চুরির বাইরে দুই ওপেনার রবিউল ইসলাম ৭৬ আর ইমরানুজ্জামান ৭১ রানের ইনিংস খেলেন। এছাড়া খুলনার আর কোনো হাফ সেঞ্চুরির ইনিংস নেই।

তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৮৩ বলে তিন অংক স্পর্শ করেন ইমরুল। ১৫০ রানের মাইলফলক পার হন ২৪৫ বলে। এই টপ অর্ডার ব্যাটসম্যানকে থামানোর কোনো উপায় খুঁজে পাচ্ছিলেন না রংপুরের বোলাররা। ইমরুল এগিয়ে যাচ্ছিলেন ডাবল সেঞ্চুরির দিকে। অবশেষে আসে সেই মহেন্দ্রক্ষণ। চা বিরতির পর ৩১১ বলে ১৯ চার এবং ৬ ছক্কায় প্রথম শ্রেণির ক্রিকেটে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি করে ফেলেন ইমরুল। ৩৯৮ মিনিট উইকেটে ছিলেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা