kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

গ্রিসকে হারিয়ে ইউরোর মূল পর্বে উঠল ইতালি

কালের কণ্ঠ অনলাইন   

১৩ অক্টোবর, ২০১৯ ০৯:৫৩ | পড়া যাবে ১ মিনিটে



গ্রিসকে হারিয়ে ইউরোর মূল পর্বে উঠল ইতালি

জর্জিনহো এবং বার্নারদেস্কির গোলে গ্রিসকে ২-০ গোলে হারিয়েছে ইতালি। আর এই জয়ে ইউরো ২০২০-এর মূল পর্বে জায়গা করে নিল সাবেক ইউরোপ চ্যাম্পিয়নরা।

গতকাল শনিবার রাতে রোমের অলিম্পিক স্টেডিয়ামে ‘জে’ গ্রুপের ম্যাচে শুরু থেকেই গোছানো ছিল ইতালি। প্রথমার্ধজুড়ে বল দখলে রেখে তাদের আক্রমণে ওঠার কৌশলও ছিল বেশ কার্যকর। তবে প্রতিবারই প্রতিপক্ষের ডি-বক্সে গিয়ে সুযোগ হারাচ্ছিল দলটি। 

এর পরও বিরতির আগে ১২তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে জোরালো শট নেন উইঙ্গার দিমিত্রিস। তবে দিমিত্রিসের সেই শট পাঞ্চ করে ফেরান ইতালির গোলরক্ষক।

এদিকে দ্বিতীয়ার্ধের ৬০তম মিনিটে ইতালির প্রথম প্রচেষ্টা সফল হতে দেননি গ্রিক গোলরক্ষক। চিরো ইম্মোবিলের হেড ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন তিনি। 

অবশেষে ৬৩তম মিনিটে  গোলের দেখা পায় ইতালি। ডি-বক্সে গ্রিসের মিডফিল্ডার আন্দ্রেয়াস বল হাত দিয়ে ঠেকালে তাকে হলুদ কার্ড দেখান এবং পেনাল্টি দেয় রেফারি। নিখুঁত স্পট কিকে প্রতিপক্ষের জালে বল পাঠান ফরোয়ার্ড জর্জিনিয়ো।

৭৮তম মিনিটে ফেদেরিকো বের্নারদেস্কি দলের হয়ে গ্রিসের কফিনে শেষ পেরেকটি ঠুকে জয় নিশ্চিত করেন। তার নিচু দূরপাল্লার শট গ্রিক গোলরক্ষকের হাতে লেগে জালে জড়ায়। 

মন্তব্য



সাতদিনের সেরা