kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

পাকিস্তান কোন দলই নয়; সরফরাজরা কি ক্রিকেট খেলবে নাকি রেসলিং?

কালের কণ্ঠ অনলাইন   

১২ অক্টোবর, ২০১৯ ১৫:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তান কোন দলই নয়; সরফরাজরা কি ক্রিকেট খেলবে নাকি রেসলিং?

ফিটনেসের ঘাটতির কারণে গত বিশ্বকাপে ব্যাপকভাবে সমালোচিত হয়েছিলেন পাকিস্তানি ক্রিকেটাররা। আর যাকে নিয়ে সবচেয়ে বেশি সমালোচনা হয়েছিল, তিনি অধিনায়ক সরফরাজ আহমেদ। তার মেদবহুল ভুঁড়ি, মাঠে দুলকি চালে হাঁটাহাটি দেখে ক্ষেপেছিলেন শোয়েব আখতার, ওয়াসিম আকরামদের মতো মহাতারকারা। ভারতের বিপক্ষে ম্যাচে হাই তুলে তো আগুনে ঘি ঢালেন সরফরাজ। বিশ্বকাপে ব্যর্থ হলেও অধিনায়কত্ব ঠিকই টিকিয়ে রাখতে পেরেছেন তিনি। দলের সবাই মনযোগী হয়েছে ফিটনেস রক্ষায়!

এমনিতেই পাকিস্তান টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষস্থানীয় দল। কিন্তু ঘরের মাঠে র‌্যাংকিংয়ের সাতে থাকা শ্রীলঙ্কার কাছে সবশেষ টি-টোয়েন্টি সিরিজে তারা ৩-০ ব্যবধানে ধোলাই হয়েছে। এমন হার মেনে নিতে পারছেন না দেশটির ক্রিকেটমোদী থেকে সাবেক খেলোয়াড়েরা। তাই ফিটনেস নিয়ে সিরিয়াস কাজ করেও সমালোচিত হতে হচ্ছে তাদের। এক ভক্ত তো গতকাল সরফরাজের কাট-আউট রাগে লাথি-ঘুষি মেরে ভেঙে ফেলেছেন। সুযোগ বুঝে খোঁচা মারলেন আমির সোহেলও।

বিশ্বকাপের আগে পাকিস্তানের খেলোয়াড়দের ফিটনেস নিয়ে প্রশ্ন ওঠায় এ দিকটায় গুরুত্ব দিয়েছেন মিসবাহ। পাকিস্তানের সাবেক খ্যাতিমান ওপেনার আমির সোহেল সোজাসাপ্টা বলেছেন, সরফরাজের দলের খেলোয়াড়দের ক্রিকেটার বলেই মনে হয় না। তিনি বলেছেন, 'পাকিস্তান ক্রিকেটে এখন আমরা ফিটনেসের প্রতিই বেশি মনোযোগী। দেখে মনে হচ্ছে আমরা ক্রিকেটের চেয়ে অলিম্পিক কিংবা ডব্লিউডব্লিউই রেসলিংয়ের প্রতি বেশি গুরুত্ব দিয়ে খেলোয়াড়দের প্রস্তুত করছি।'

মন্তব্য



সাতদিনের সেরা