kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

হারতে হারতে বাংলাদেশের নাটকীয় জয়

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৯ ২১:২২ | পড়া যাবে ২ মিনিটে



হারতে হারতে বাংলাদেশের নাটকীয় জয়

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ 'এ' দল। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনল বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২২৬ রান করে শ্রীলঙ্কা। জবাবে ১২ বল বাকী রেখেই জয় তুলে নেয় মোহাম্মদ মিঠুনের দল। তবে সম্ভাবনা জাগিয়েও দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি অধিনায়ক মোহাম্মদ মিঠুন।

আজও কলম্বোতে টস ভাগ্যে জয় পায় বাংলাদেশ। তবে এবার ফিল্ডিং বেছে নেয় তারা। ব্যাট হাতে আহামরি শুরু করতে পারেনি শ্রীলঙ্কা। ৮০ রানের মধ্যে ৩ উইকেট হারায় তারা। তবে চতুর্থ উইকেটে কামিন্দু মেন্ডিস ও প্রিয়ামল পেরেরা ৭৮ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের পথে রাখেন। কিন্তু দলীয় ১৭২ রানের মধ্যে তাদের বিদায় শ্রীলঙ্কার রান তোলা কঠিন করে ফেলে। মেন্ডিস ৬১ ও পেরেরা ৫২ রান করেন। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেটে ২২৬ রান করে শ্রীলঙ্কা। বাংলাদেশের আবু হায়দার-এবাদত হোসেন-সানজামুল ইসলাম ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাটিংয়ে নেমে ব্যক্তিগত ৫ রানেই আউট হন ওপেনার সাইফ হাসান। দ্বিতীয় উইকেটে ৫৯ রানের জুটি গড়ে শুরুর ধাক্কাটা সামাল দেন আরেক ওপেনার মোহাম্মদ নাইম ও নাজমুল হোসেন শান্ত। ২১ রানের বেশি করতে পারেননি শান্ত। তবে হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন নাইম। মারমুখী মেজাজে খেলে ৫৯ বলে ৯ বাউন্ডারিতে ৬৮ রান করেন তিনি। হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে আউট হন অধিনায়ক মোহাম্মদ মিথুনও।

এরপর আফিফ হোসেন ২৪ ও উইকেটকিপার নুরুল হাসান ২৫ রান করে ফিরলে বাংলাদেশের ম্যাচ জয় কঠিন হয়ে পড়ে। স্বীকৃত ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে হাল ধরেন সানজামুল ইসলাম। এক প্রান্ত আগলে রেখে শেষ ব্যাটসম্যানকে নিয়ে এই স্পিনার দলের জয় নিশ্চিত করেন। ৯ বলে ১ বাউন্ডারিতে ১১ রানে অপরাজিত থাকেন সানজামুল। শ্রীলঙ্কার রমেশ মেন্ডিস নেন ৩ উইকেট। আগামী ১২ অক্টোবর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে।

মন্তব্য



সাতদিনের সেরা