kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১                       

দু'গোলে পিছিয়ে থেকেও দুর্দান্ত প্রত্যাবর্তন আর্জেন্টিনার

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৯ ১১:০৬ | পড়া যাবে ২ মিনিটে



দু'গোলে পিছিয়ে থেকেও দুর্দান্ত প্রত্যাবর্তন আর্জেন্টিনার

বৃহস্পতিবার ডর্টমুন্ডে আর্জেন্টিনার সঙ্গে আন্তর্জাতিক প্রীতি ম্য়াচে মুখোমুখি হয়েছিল জার্মানি। সিগন্য়াল ইদুনা পার্কে দু’গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ ড্র করে জোয়াকিম লো’র ব্রিগেড।

প্রথমার্ধের ২২ মিনিটের মধ্য়েই ২-০ এগিয়ে গিয়েছিল জার্মানরা। ১৫ মিনিটে সার্জ গ্য়ানব্রির গোলে খাতা খোলে লো’র শিষ্য়রা। আর ঠিক সাত মিনিটের মধ্য়েই ব্য়বধান দ্বিগুণ করেন কাই হাভার্টজ।

বিরতিতে দু’গোলে পিছিয়ে থেকেও দুরন্ত প্রত্য়াবর্তন করে লিও মেসিহীন আর্জেন্টিনা। ম্য়াচের ৬৬ মিনিটে লুকাস আলারিও ও ৮৫ মিনিটে লুকাস ওক্য়াম্পোস গোল করে ম্য়াচে সমতা ফেরান।

চোট আঘাতের জন্য় লো এদিন প্রায় দলের অধিকাংশ তারকা খেলোয়াড়কেই পাননি। দেখতে গেলে রিজার্ভ দল খেলালেন তিনি। কিন্তু তারাও দুরন্ত পারফরম্য়ান্স দিল। অন্যদিকে দেশের জার্সিতে তিন মাস নির্বাসিত লিওনেল মেসি। কোপার পর থেকেই দলের বাইরে রয়েছেন সের্হিও আগুয়েরো ও অ্যানহেল দি মারিয়ার মতো তারকারা। তবুও স্কালোনির শিষ্য়রা দুরন্ত ফুটবল খেলল।

ম্য়াচের পর সাংবাদিক বৈঠকে আর্জেন্টাইন কোচ স্কালোনি বলছেন, 'আমরা দু-তিনটি ভুল করেছি প্রথমার্ধে। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলাটা ধরে ফেলি। ২-০ গোলে পিছিয়ে থেকেও দলের হাল না ছাড়া মানসিকতায় আমি মুগ্ধ। আশা করি এই জয় ভবিষ্যতে আমাদের ইতিবাচক ফল দেবে।' 

জার্মান কোচ লো বলছেন, 'আমরা ৯০ মিনিট খেলাটা ধরে রাখতে পারিনি। সাহসিকতা দেখাতে পারিনি। সমস্য়ায় পড়ে গেলাম।'

মন্তব্য



সাতদিনের সেরা