kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

রাতে মুখোমুখি জার্মানি ও আর্জেন্টিনা

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৯ ২৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



রাতে মুখোমুখি জার্মানি ও আর্জেন্টিনা

যতই হোক প্রীতি ম্যাচ, দুই প্রতিপক্ষের নাম যখন জার্মানি আর আর্জেন্টিনা, তখন ফুটবল প্রেমীদের নজর থাকবেই সেই খেলায়। বুধবার রাত সাড়ে ১২টায় সিগন্যাল ইদুলা পার্কে জার্মানির মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। খেলা দেখা যাবে, সনি টেন-২, সনি টেন-২ এইচডি ও সনি লাইভে।

খেলার আগেই আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি জানিয়ে দিয়েছেন, দিবালা-মার্তিনেজই তাঁর দলের ভবিষ্যৎ। আর তাঁদের ওপরই নির্ভর করবে সাফল্য। পাওলো দিবালা ও লাউতারো মার্তিনেজ দুজনই খেলেন ইতালির সিরি আ’তে। জুভেন্টাসের হয়ে মাঠ মাতান দিবালা আর ইন্টার মিলানের হয়ে খেলেন মার্তিনেজ।

সম্প্রতি মুখোমুখি হয়েছিলো ইন্টার ও জুভেন্টাস। ২-১ গোলের রোমাঞ্চকর জয় তুলে নেয় জুভরা। তবে গোল পেয়েছেন দিবালা-মার্তিনেজ দুজনেই। জাতীয় দলের জার্সি গায়ে এই জুটি সফল হবে বলেই মনে করেন আর্জেন্টাইন কোচ স্কালোনি।

সাংবাদিক বৈঠকে তিনি জানিয়েছেন, ‘দিবালা-মার্তিনেজ একে অপরের খুব ভালো বন্ধু। ওরাই আর্জেন্টিনার ভবিষ্যৎ। গত রবিবার ক্লাবের হয়ে দুর্দান্ত খেলেছে তাঁরা। আশা করি, নীল-সাদা জার্সিতেও দলের হয়ে সেরকমই পারফর্ম করবে এই জুটি।’ ইনজুরি ও নিষেধাজ্ঞার কারণে আর্জেন্টিনা দলে নেই অনেক নিয়মিত মুখ। 

তারুণ্যে ভরা দল নিয়েই জার্মানদের মোকাবিলা করতে প্রস্তুত স্কালোনি। তাঁর কথায়, ‘ইনজুরির কারণে প্রতিপক্ষ দলেরও অনেকে এ ম্যাচে খেলবেন না। আমাদের দলের অবস্থাও একই। এটা একটা চ্যালেঞ্জ।’ উল্লেখ্য, এই ম্যাচে খেলছেন না মেসি।

মন্তব্য



সাতদিনের সেরা