kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

এবার ক্লাব ফুটবলকেও বিদায় জানালেন শোয়েনস্টাইগার

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৯ ১০:০৭ | পড়া যাবে ২ মিনিটে



এবার ক্লাব ফুটবলকেও বিদায় জানালেন শোয়েনস্টাইগার

জাতীয় দল থেকে অবসর নেয়ার পর এবার ক্লাব ফুটবলকেও বিদায় জানালেন জার্মানির বিশ্বকাপজয়ী মিডফিল্ডার বাস্তিয়ান শোয়েনস্টাইগার। তাই বলে ফুটবল থেকে দূরে সরে যাওয়ার কোনো ইচ্ছা নেই শোয়েনস্টাইগারের। চলতি মৌসুম শেষে ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট কোনো কাজের সঙ্গে যুক্ত হওয়ার পরিকল্পনা তার আছে বলে জানা গেছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত জানিয়ে শোয়েনস্টাইগার লেখেন, ‘সময় হয়েছে। আমি চলতি মৌসুম শেষে আমার পেশাদার ক্যারিয়ারের ইতি টানবো। আমি বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড, শিকাগো ফায়ার এবং জার্মান জাতীয় দলকে ধন্যবাদ জানাতে চাই। তোমাদের জন্যই অবিশ্বাস্য সময় কেটেছে আমার।’

এদিকে এই কিংবদন্তির অবসরের ঘোষণা জানার পর সবার আগে তাকে অভিনন্দন জানিয়েছে তার সাবেক ক্লাব বায়ার্ন। জার্মান চ্যাম্পিয়নরা লিখেছে, ‘সবকিছুর জন্য ধন্যবাদ, বাস্তি (শোয়েনস্টাইগার)!’ 

উল্লেখ্য, জাতীয় দলের হয়ে ১২০টি ম্যাচ খেলেছেন ৩৫ বছর বয়সী শোয়েনস্টাইগার। সব ম্যাচ মিলিয়ে ২৪টি গোল করেছেন তিনি। এমনকি জার্মানির হয়ে তার সেরা অর্জন ২০১৪ সালের বিশ্বকাপ জয়। এই বিশ্বকাপ জেতা দলটির অন্যতম বড় ভরসা ছিলেন তিনি।

এ ছাড়াও গত ৩ বছরে বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার ইউনাইটেড ও শিকাগোর হয়ে খেলেছেন এই জার্মান তারকা। তবে তার ক্যারিয়ারের সেরা সময় বাভারিয়ানদের হয়ে কেটেছে। এই সময়ে তিনি ৮টি বুন্দেসলিগা, ১টি চ্যাম্পিয়নস লিগ জেতার স্বাদ পেয়েছেন। 

 

মন্তব্য



সাতদিনের সেরা