kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

মাহমুদুলের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডে সিরিজ জিতল বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৯ ১২:১০ | পড়া যাবে ২ মিনিটে



মাহমুদুলের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডে সিরিজ জিতল বাংলাদেশ

নিউজিল্যান্ডের মাটিতে টানা তিন ম্যাচ জিতে নিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। এই ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন মাহমুদুল হাসান। এর মাহমুদুলই আগের ম্যাচে আগের ম্যাচে ৯৯ রানে আউট হয়ে আক্ষেপে পুড়েছিলেন। আজ তার আক্ষেপের শেষ হলো। ৮ উইকেটের এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ৩-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশের যুবারা। বুধবার একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

বার্ট সাটক্লিফ ওভালে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৩ রান তুলেছিল কিউই যুবারা। স্বাগতিকদের হয়ে লড়েছেন শুধু এফএফ লেলম্যান। ১৩৩ বলে ১১৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ স্কোর এগারোয় নামা ডিকসনের (২৩)। মজার ব্যাপার হলো, ম্যাচে দুই সেঞ্চুরিয়ানই নিজ নিজ দলের তিন নম্বর ব্যাটসম্যান। দুজনেই করেছেন অপরাজিত সেঞ্চুরি। তানজীম হাসান সাকিব, হাসান মুরাদ ও অভিষেক দাশ ২টি করে উইকেট নেন।

রান তাড়ায় নেমে দলীয় ১১ রানেই ওপেনার অনীক সরকারকে হারায় বাংলাদেশ। এ অবস্থায় তিনে নেমে বয়সভিত্তিক ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেওয়ার সঙ্গে দলের জয়ওনিশ্চিত করেছেন মাহমুদুল। তার ৯৫ বলে ১০৩* রানের ইনিংসে ছিল ১৬টি চার এবং একটি ছক্কার মার। এর সঙ্গে দ্বিতীয় ম্যাচে যুব ক্রিকেটে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৯৯ রানে আউট হওয়ার অনাকাঙ্ক্ষিত রেকর্ডের দুঃখ ঘুচল তার। দ্বিতীয় উইকেটে ওপেনার তানজীদ হাসানের সঙ্গে ৯০ রানের জুটি আর তৌহিদ হৃদয়ের সঙ্গে ১২৮ রানের জুটি গড়ে জয় নিশ্চিত করেন।

মন্তব্য



সাতদিনের সেরা