kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

কনিষ্ঠতম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হাসনাইনের হ্যাটট্রিক

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৯ ১১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



কনিষ্ঠতম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে হাসনাইনের হ্যাটট্রিক

লাহোরে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অনন্য রেকর্ডের মালিক হয়ে গেছেন তরুণ পাকিস্তানি পেসার মোহাম্মদ হাসনাইন। কনিষ্ঠতম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করেছেন তিনি। ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে গতকাল এই স্মরণীয় মুহূর্ত তৈরির সময় তার বয়স ছিল মাত্র ১৯ বছর ১৮৩ দিন। তবে হাসনাইনের হ্যাটট্রিকে সত্ত্বেও সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরে বসে পাকিস্তান।

প্রথম দুই ওভারে বেদম মার খেলেও তৃতীয় ওভারে বল হাতে কামব্যাক করেন হাসনাইন। ২২ বলে ৩২ রান করে হাসনাইনের তৃতীয় ওভারের শেষ বলে প্যাভিলিয়নে ফিরেন ভানুকা রাজাপাক্ষে। এরপর হ্যাটট্রিক করার পথে চতুর্থ ওভারের প্রথম দুই বলে হাসনাইন ফেরান দাসুন শানাখা ও শেহান জয়সুরিয়াকে। শানাখা ফেরেন ১৭ রানে। জয়সুরিয়ার সংগ্রহ মাত্র ২ রান। হ্যাটট্রিক তুলে নিলেও ৪ ওভারে ৩৭ রান খরচ করেন হাসনাইন।

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে শুরু থেকেই লঙ্কান পেসারদের দাপটে স্বাগতিকরা চোখে অন্ধকার দেখছিল। মাত্র ২২ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যান প্রথম সারির তিন ব্যাটসম্যান বাবর আজম (১৩), আহমেদ শেহজাদ (৪) এবং উমর আকমল (০)। চতুর্থ উইকেটে অধিনায়ক সরফরাজ আহমেদ (২৪) ও ইফিতেখার আহমেদের ৪৬ রানে জুটি ম্যাচে ফেরার চেষ্টা করলেও তা বাস্তবায়িত হয়নি। দলীয় ৬৮ রানের মাথায় ব্যক্তিগত ২৫ রান করে ইফতেখার ফিরতেই তাসের ঘরের মত ভেঙে পড়ে পাকিস্তানি ব্যাটিং লাইন-আপ। ১৭.৪ ওভারে মাত্র ১০১ রানেই শেষ হয়ে যায় আয়োজকদের ইনিংস।

মন্তব্য



সাতদিনের সেরা