kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

মাঠে ধাক্কাধাক্কি করায় সাজা হলো কোহলির

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ২২:০০ | পড়া যাবে ১ মিনিটে



মাঠে ধাক্কাধাক্কি করায় সাজা হলো কোহলির

ছবি : এএফপি

বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ধাক্কাধাক্কি করে আইসিসির শাস্তি পেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রোটিয়া তারকা বোলার বিউরান হেনড্রিকসকে ধাক্কা মারার অপরাধে তাকে সতর্ক করেছে আইসিসি। একইসঙ্গে ভারত অধিনায়কের নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। এই ঘটনা ঘটে ভারতীয় ইনিংসের পঞ্চম ওভারে। রান নেওয়ার সময় বোলার হেনড্রিকসের সঙ্গে ধাক্কা লাগে তার।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এক বিবৃতিতে জানিয়েছে, আচরণবিধি বা কোড অফ কন্ডাক্ট অনুসারে লেভেল ওয়ান অপরাধ করেছেন কোহালি। আচরণবিধির আর্টিকল ২.১২ ভেঙেছেন তিনি। শৃঙ্খলাভঙ্গের কারণে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়েছে তার নামে। কোহালি অপরাধ স্বীকার করে ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের দেওয়া শাস্তি মেনে নিয়েছেন। যার ফলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।  

২০১৬ সালের সেপ্টেম্বরে আচরণবিধিতে পরিবর্তনের পর এটা কোহালির তৃতীয় অপরাধ। এখন তার ডিমেরিট পয়েন্টের সংখ্যা তিন। ২০১৮ সালের ১৫ জানুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন কোহলি। আরেকটি ডিমেরিট পয়েন্ট পান গত ২২ জুন আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপের ম্যাচে।

মন্তব্য



সাতদিনের সেরা