kalerkantho

সোমবার । ২১ অক্টোবর ২০১৯। ৫ কাতির্ক ১৪২৬। ২১ সফর ১৪৪১       

বেপরোয়া শেন ওয়ার্নকে এক বছরের নিষেধাজ্ঞা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ২০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বেপরোয়া শেন ওয়ার্নকে এক বছরের নিষেধাজ্ঞা

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা এই লেগ স্পিনারের পুরো জীবনটাই বেপরোয়া। যেভাবে তিনি মাঠে দাপিয়ে বেড়াতেন, গণমাধ্যম বা সোশ্যাল সাইটে কথা বলেন কিংবা নারীদের সঙ্গে যৌনতায় মেতে ওঠেন সেভাবেই বেপরোয়া গাড়ি চালান। হ্যাঁ, বেপরোয়া গাড়ি চালিয়ে গত দুই বছরের মধ্যে ষষ্ঠবার নিয়মভঙ্গ করেছেন তিনি। এই অপরাধে আজ সোমবার অজি কিংবদন্তি শেন ওয়ার্নের গাড়ি চালানোর ওপর এক বছরের জন্য নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ওয়ার্নের জীবনে কি এবার লাগাম পড়বে?

কিংবদন্তি লেগস্পিনার গত বছর লন্ডনে ভাড়া করা জাগুয়ারে ঘণ্টায় সর্বোচ্চ ৪০ মাইল গতিতে গাড়ি না চালিয়ে নিয়ম ভেঙেছেন। ২০১৮ সালের ২৩ আগস্ট ঘণ্টায় ৪৭ মাইল গতিতে গাড়ি চালিয়েছিলেন তিনি। এই অভিযোগে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এরপর অবশ্য আদালতে নিয়ম ভাঙার কথা স্বীকার করে নিয়েছেন ওয়ার্ন। যদিও শুনানির সময় ৫০ বছর বয়সী ওয়ার্ন আদালতে ছিলেন না। এসময় গাড়ি চালানোয় নিষেধাজ্ঞার পাশাপাশি তাকে ৩০০০ ডলার জরিমানাও হয়েছে।

রায় শুনিয়ে ডেপুটি ডিস্ট্রিক্ট জজ অ্যাড্রিয়ান টার্নার বলেছেন, 'সাধারণ মানুষের নিরাপত্তার কথা ভেবে এবং আইনের ভয় দেখিয়ে ওয়ার্নকে নিবৃত্ত করার জন্য শাস্তি দেওয়া হয়েছে। ২০১৬ সালের এপ্রিল থেকে গত বছরের আগস্ট পর্যন্ত ৬ বার  গাড়ি চালিয়ে নিয়ম ভেঙেছেন ওয়ার্ন। যদিও এর কোনোটাতেই মারাত্মক কিছু ঘটেনি। কিন্তু কিছু হোক না হোক, বিচারের ক্ষেত্রে সেসব মাথায় রাখা হয়নি। ওয়ার্ন যাতে এমন আর না করেন তার জন্যই শাস্তির প্রয়োজন ছিল।'

মন্তব্য



সাতদিনের সেরা