kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

ভারতের দুর্বলতার জায়গাটি প্রকাশ্যেই বললেন কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:১১ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের দুর্বলতার জায়গাটি প্রকাশ্যেই বললেন কোহলি

ছবি : এএফপি

নিজেদের মাটিতে ভারত সবসময়ই 'বাঘ'। তবে মাঝেমধ্যে বেড়ালও হতে হয়। যেমন গতকাল হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকার কাছে। এই পরাজয়ে পর ভারতের দুর্বলতার জায়গাটি প্রকাশ্যেই জানিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি! আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে হবে টি টোয়েন্টি বিশ্বকাপ। এক বছর আগেই ভারত শুরু করেছে প্রস্তুতি এবং দল ঠিক করার কাজ। সেইসঙ্গে ঘরোয়া সিরিজে নিজেদের শক্তি ও দুর্বলতার জায়গা দেখে নিচ্ছে রবি শাস্ত্রীর শিষ্যরা।

ধর্মশালায় প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে ধুয়ে গেছে। মোহালিতে রান তাড়া করে জিতেছিল ভারত। চিন্নাস্বামীতে অনুষ্ঠিত তৃতীয় টি টোয়েন্টি ম্যাচের টসের সময়ে কোহলি বলেছিলেন, 'এখানকার উইকেট ভালো। আমি জানি এই মাঠে রান তাড়া করা সহজ। আইপিএলেও তাই হয়েছে। কিন্তু বিশ্বকাপের কথা মাথায় রেখে কিছু জায়গায় দল হিসেবে উন্নতি করা দরকার। রান তাড়া করার ক্ষেত্রে আমরা শক্তিশালী। কিন্তু, প্রথমে ব্যাট করতে নেমে আমরা নিজেদের শক্তি পরীক্ষা করতে চাই।'

বিশ্বের সেরা ব্যাটিং লাইন-আপ সমৃদ্ধ ভারতের ব্যাটিং গভীরতা নিয়ে কোনো প্রশ্নই নেই। রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, ঋষভ পন্থের মতো ব্যাটসম্যান থাকলেও বোলাররা কি পিছিয়ে পড়েন? বেঙ্গালুরুতেই কোহলি বলেছেন, প্রথমে ব্যাট করতে নেমে রান তোলায় দুর্বলতা রয়েছে ভারতীয় দলের। রান তাড়া করাতেই শক্তিশালী ভারত। কিন্তু বিশ্বকাপে সব ম্যাচে তো আর ভারত পরে ব্যাট করবে না। সেই কারণে ঘরের মাঠ থেকেই দুর্বলতার জায়গাগুলো ঝালিয়ে নিতে হচ্ছে তাদের।

মন্তব্য



সাতদিনের সেরা