kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

৫ কেজি ওজন কমিয়েছেন তামিম

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:২৬ | পড়া যাবে ২ মিনিটে



৫ কেজি ওজন কমিয়েছেন তামিম

ক্যারিয়ারে আবার বাজে সময়ের দেখা পেয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপটা খুব বাজে গেছে তার। খারাপ গেছে শ্রীলঙ্কা সফরও। পেসারদের সামনে উল্টে পড়ে ফিটনেসের জন্য সমালোচিত হয়েছেন দেশের সর্বোচ্চ এই রানস্কোরার। এরপর বন্ধু সাকিবের পরামর্শে ছুটি নিয়েছেন ক্রিকেট থেকে। ছুটি কাটিয়ে, শরীর স্বাস্থ্য ঠিক করে গতকাল থেকে তিনি শুরু করেছেন অনুশীলন। তার লক্ষ্য, আসন্ন জাতীয় লিগ দিয়ে আবারও ক্রিকেটে ফেরা।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট জাতীয় লিগের আসর। বিসিবি এবার কঠোর সিদ্ধান্ত নিয়েছে যে, জাতীয় দলের খেলোয়াড়দের জাতীয় লিগে খেলা বাধ্যতামূলক। জাতীয় দল বা দেশের হয়ে অন্য কোনো দলের খেলা না থাকলে জাতীয় দলের খেলোয়াড়দের জাতীয় লিগে খেলতে হবে। দু-এক দিনের মধ্যেই এ ব্যাপারে বিস্তারিত ঘোষণা আসার কথা। ফিটনেস ঝালিয়ে নিয়ে তামিম নিজেকে প্রস্তুত করছেন। তবে অনেকদিন পর ক্রিকেটে ফিরলেও গণমাধ্যমকে এড়িয়েই গেছেন দেশসেরা ওপেনার।

ছুটির সময়টা খেলা-অনুশীলন থেকে পুরোটাই দূরে ছিলেন তামিম। মিডিয়া এমনকী সোশ্যাল সাইটেও তার অনুপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পরিবার পরিজন নিয়ে দেশের বাইরে গিয়েছিলেন বেড়াতে। পাশাপাশি কাজ করেছেন ফিটনেস নিয়ে। ব্যক্তিগত ট্রেনার নিয়োগ দিয়ে গত ১ মাস ব্যাংককে নিজেকে ঝালিয়ে নেওয়ার কাজ চালিয়ে গেছেন তামিম। সর্বমোট ৪৯ সেশন অনুশীলন করে ৫ কেজিরও বেশি মেদ ঝরিয়ে ফেলেছেন শরীর থেকে। ভক্তরাও এমন ফিট তামিমকেই দেখতে চায়।

মন্তব্য



সাতদিনের সেরা