kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

তারকা খেলোয়াড়ের গাড়ির ধাক্কায় তিন বাইক আরোহীর মৃত্যু

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



তারকা খেলোয়াড়ের গাড়ির ধাক্কায় তিন বাইক আরোহীর মৃত্যু

অর্জুন পুরস্কার বিজয়ী ভারতের প্রথম মোটর স্পোর্টস তারকা গৌরব গিল। ছবি : ইন্টারনেট

বাইকে উঠলে প্রায় সব বাইকারই নিজেকে 'ধুম' ছবির নায়ক ভাবতে শুরু করেন; তাই নিজের বা অন্যের বিপদ সম্পর্কে হুঁশ থাকে না। এভাবেই চলে যায় জীবন। যেমনটা ঘটেছে ভারতে। ফিনিশিং লাইন থেকে মাত্র ১৫০ মিটার দূরে ছিলেন ভারতের প্রথম মোটর স্পোর্টস তারকা গৌরব গিল। তিনি। হঠাৎই ট্র্যাকের মাঝখানে এসে গেল বাইক। গাড়ি থামানোর চেষ্টা করেও সম্ভব হয়নি। এতে প্রচণ্ড জোরে গাড়ির ধাক্কায় তিন বাইক আরোহীর জীবনপ্রদীপ নিভে যায়।

যোধপুরে ইন্ডিয়ান ন্যাশনাল র‌্যালি চ্যাম্পিয়নশিপ চলাকালীন ঘটেছে এই মর্মান্তিক ঘটনা। গত ৩০ আগস্ট ভারতের প্রথম মোটর স্পোর্টস ড্রাইভার হিসেবে অর্জুন পুরস্কার পান গৌরব। এবার এই ঘটনায় একাধিক চোট পেয়ে আহত হয়ে গৌরব নিজেও হাসপাতালে ভর্তি। জানা গেছে, বাইক চালাচ্ছিলেন নরেন্দ্র। পিছনে ছিলেন তাঁর স্ত্রী পুষ্পা এবং সন্তান জিতেন্দ্র। তিনজনেরই ঘটনাস্থলে মৃত্যু হয়।ধাক্কা মারার আগে গৌরবের গাড়ির গতি ছিল প্রায় ১৪৫ কিমি। ফলে ব্রেক মারার চেষ্টা করলেও সম্ভব হয়নি। গাড়ির ধাক্কায় বাইক আরোহীরা ছিটকে দূরে পড়ে যান।

নুড়িপাথরের ট্র্যাকে প্রায় ৩০০ কিমি লম্বা এই র‌্যালি চলছিল। মোট ৫৩টি দল অংশগ্রহণ করেছিল এই র‌্যালিতে। সংগঠকদের দাবি, আশেপাশের এলাকার সমস্ত গ্রামবাসীকে বারবার বলা হয়েছিল এই দুই দিন ট্র্যাকের ধারেকাছে না আসতে। কিন্তু তাদের কথা অনেকেই শুনতে চাননি। নরেন্দ্র ছিলেন যাদের মধ্যে একজন। এক সংগঠক জানান, ‘'পুরো ঘটনাটা ঘটেছে এক মিনিটের মধ্যে। খুব দুরূহ কোণ ছিল। কিন্তু গাড়িটা এমনভাবে ঘোরাতে হয়েছে যে ব্রেক কষলেও পুরোপুরি থামানো সম্ভব হয়নি। ঘটনার পরেই র‌্যালি বন্ধ করে দেওয়া হয়।'

মন্তব্য



সাতদিনের সেরা