kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

কাউকে পাশে না পেলে চাকরি ছাড়বেন জিদান!

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:০৭ | পড়া যাবে ২ মিনিটে



কাউকে পাশে না পেলে চাকরি ছাড়বেন জিদান!

দ্বিতীয় মেয়াদে রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিয়ে ক্যারিশ্ম্যাটিক কিছু করে দেখানো তো দূরের কথা, খুব খারাপ পরিস্থিতিতে আছেন জিনেদিন জিদান। অবস্থা এমন যে, যেকোনো সময় চাকরি চলে যেতে পারে তার! এমতাবস্থায় ফরাসি মহাতারকাও ঘোষণা দিয়েছেন, ক্লাব তাকে সমর্থন করছে না বুঝলেই কোচের দায়িত্ব ছেড়ে দেবেন। চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচেই রিয়াল মাদ্রিদ ৩ গোলে হেরেছে নেইমারের পিএসজির কাছে। তার পর থেকেই জিদানকে সরানোর দাবি তুলেছে রিয়াল মাদ্রিদ ভক্তদের একটা অংশ।

এর আগেও রিয়াল থেকে সরতে হয়েছিল জিদানকে। পরে আবার তাকে ফেরানো হয়। রবিবারের লা লিগা ম্যাচের আগে জিদান বলেন, 'কখনই মনে করি না যে ভুল রণনীতির জন্য পিএসজির কাছে আমরা হেরেছি। ক্লাব পাশে আছে। সবাই উৎসাহ দিয়ে যাচ্ছে। যখন বুঝব ক্লাব চাইছে না, নিজে থেকেই দায়িত্ব ছেড়ে চলে যাব। কাউকে এটা বলে দিতে হবে না। ছেলেদের একটু সময় দিতে হবে। গতবারও মাঝপথে দায়িত্ব নিয়েছিলাম। এবার দল সাজানোর পরে চোট-আঘাত নিয়ে সমস্যা হয়েছে। আমি হাল ছাড়ার লোক নই। চেষ্টা করে যাব।'

এদিকে শোনা যাচ্ছে, ড্রেসিং রুমে বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় বিশ্বাস করতে শুরু করছেন যে, জিদান আর আগের মত নেই। একইসাথে অনেকেই তার পরিবর্তে আবারো নতুন কোচ দলে আসার শঙ্কাও প্রকাশ করেছে। এক্ষেত্রে হোসে মরিনহোর নাম পছন্দের তালিকায় থাকতে পারে বলেও ইঙ্গিত পাওয়া গেছে। জুভেন্টাসের সাবেক বস মাসিমিলিয়ানো আলেগ্রির নামও সম্ভাব্য প্রার্থীর তালিকায় আগে থেকেই ছিল। আজ রবিবার লা লিগায় সেভিয়ার মুখোমুখি হবে মাদ্রিদ। এবারও কিছু না হলে জিদানকে নিয়ে হয়তো ভাবতে বসবে রিয়াল।

মন্তব্য



সাতদিনের সেরা