kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

বাংলাদেশ সিরিজ থেকে সরে দাঁড়ালেন ধোনি!

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ সিরিজ থেকে সরে দাঁড়ালেন ধোনি!

না, অবসর নিয়ে এবারও কোনো পরিস্কার বক্তব্য শোনা গেল না ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে। এদিকে ভক্তরা জল্পনা করছে যে, আদৌ কি 'ক্যাপ্টেন কুল'কে আর জাতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে? এর মাঝেই 'মুম্বাই মিরর' -এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ডিসেম্বরের আগে ধোনির মাঠে ফেরার কোনো সম্ভাবনা নেই। তিনি নিজেই নাকি তার 'ছুটি' দীর্ঘায়িত করেছেন!

ভারতের মাটিতে চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজের পরে আগামী নভেম্বরে ভারত সফরে যাবে বাংলাদেশ। তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ ৩ নভেম্বর। ওই প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ধোনি নিজেকে সরিয়ে নিয়েছেন। তার বিশ্রাম আরও দীর্ঘায়িত হচ্ছে। এমনকি আসন্ন বিজয় হাজারে ট্রফিতেও খেলতে দেখা যাবে না ধোনিকে। বিশ্বকাপের পরে বিসিসিআই থেকে ছুটি নিয়ে কিছুদিন সামরিক ট্রেনিং করেছেন ৩৮ বছর বয়সী সাবেক ভারত অধিনায়ক।

আগামী নভেম্বরে বাংলাদেশ সিরিজের পরে ডিসেম্বরে ভারতে খেলতে আসছে ওয়েস্ট ইন্ডিজ। সেই সফরে কি দেখা যাবে তাকে? পরিষ্কার করে এর উত্তর দিতে পারছেন না কেউ। ডিসেম্বরেও যদি তাকে না দেখা যায়, তা হলে ২০২০ সালে জিম্বাবুয়ে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে হয়তো দেখা যেতে পারে ধোনিকে। কিন্তু সেটাও নিশ্চিত নয়। কারণ ধোনি কী সিদ্ধান্ত নেবেন সেটা তিনি নিজেই জানেন। যে কারণেই হয়তো তাকে ঘিরে এত জল্পনা হলেও টু শব্দ করছেন না।

মন্তব্য



সাতদিনের সেরা