kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

যথার্থ সম্মাননা দিয়ে মাসাকাদজাকে বিসিবির বিদায়

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৯ ১১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



যথার্থ সম্মাননা দিয়ে মাসাকাদজাকে বিসিবির বিদায়

সংগৃহীত ছবি

জিম্বাবুয়ে-আফগানিস্তান মধ্যকার ম্যাচ দিয়ে নিজের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ম্যাচ শেষে মাসাকাদজাকে যথার্থ সম্মাননা দিয়ে বিদায় জানিয়েছে বিসিবি।

গতকাল শুক্রবার চট্টগ্রামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে মাসাকাদজার শেষ আন্তর্জাতিক ম্যাচে হট ফেবারিট আফগানিস্তানকে ৭ উইকেটে গুঁড়িয়ে দেয় জিম্বাবুয়ে। আর এই ম্যাচে অসাধারণ পারফর্মেন্স করে নিজের জন্যও ম্যাচটি স্মরণীয় করে রাখেন বিদায়ী অধিনায়ক মাসাকাদজা। ম্যাচ শেষে বিদায়ী জিম্বাবুয়ে অধিনায়ক মাসাকাদজার হাতে ক্রেস্ট তুলে দেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার আতহার আলি খান।

পাশাপাশি নিজ দেশের বোর্ডের কাছ থেকেও উপহার পান মাসাকাদজা। জিম্বাবুয়ে ক্রিকেটের স্মারক তুলে দেন দলের ম্যানেজার লাভমোর বান্দা।

এদিন নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচে ৪২ বলে ৭১ রানের দারুণ এক ইনিংস উপহার দেন হ্যামিল্টন মাসাকাদজা। তার এই ঝলমলে ইনিংসে ভর করে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম জয় পায় জিম্বাবুয়ে।

উল্লেখ্য, ২০০১ সালে জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মাসাকাদজার। সে বছরই টেস্টের সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে শতকের রেকর্ড গড়েন তিনি। এর পর থেকে ১৮ বছরের লম্বা ক্যারিয়ারে ৩৮টি টেস্ট, ২০৯টি ওয়ানডে ও ৬৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মাসাকাদজা। এর মধ্যে তিনি ৩৮টি টেস্টের ৭৬ ইনিংসে ৫ শতকসহ ৩০.০৪ গড়ে ২২২৩ রান ও ২০৯টি ওয়ানডেতে ৫ শতকসহ ২৭.৭৩ গড়ে ৫৬৫৮ রান এবং ৬৬টি টি-২০তে ২৫.২৫ গড়ে ১৬৬২ রান করেন। টেস্ট ও ওয়ানডেতে দেশটির ক্রিকেট ইতিহাসের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা