kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

মাসাকাদজার শেষ ম্যাচে ফিল্ডিংয়ে জিম্বাবুয়ে

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:১৫ | পড়া যাবে ২ মিনিটে



মাসাকাদজার শেষ ম্যাচে ফিল্ডিংয়ে জিম্বাবুয়ে

ছবি : ক্রিকইনফো

সদা হাস্যোজ্জ্বল মুখ। দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ার। মাঝে পড়াশোনার জন্য তিন বছরের বিরতি। জিম্বাবুয়ের ক্রিকেটর স্বর্ণযুগে অভিষেক হয়েছিল, আর শেষটা হচ্ছে খুব খারাপ সময়ে। যখন দুর্নীতিতে নিমজ্জিত জিম্বাবুয়ের ক্রিকেটের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। এমন একটা সময়ে আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে নামছেন হ্যামিল্টন মাসাকাদজা।

২০০১ সালে টেস্ট অভিষেকেই রেকর্ড গড়েছিলেন সবচেয়ে কম বয়সে সেঞ্চুরি করে। জিম্বাবুয়ের প্রথম কৃষ্ণাঙ্গ ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করেছিলেন। ফিটনেস আর পারফর্মেন্স দুটোই ঠিক থাকা আরও কয়েকদিন হয়তো ক্যারিয়ারটা লম্বা করতেন জিম্বাবুয়ে অধিনায়ক, কিন্তু তাদের ক্রিকেটের এই দুর্দিনে সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। তিনি চান, আবার নতুন করে তরুণদের নিয়ে সেজে উঠুক জিম্বাবুয়ের ক্রিকেট।

অ্যান্ডি ফ্লাওয়ার, গ্র্যান্ট ফ্লাওয়ার, হিথ স্ট্রিক, অ্যালেস্টার ক্যাম্পবেল, গাই হুইটাল, অ্যান্ডি ব্লিগনটদের নিয়ে গড়া একসময়ের দুর্দান্ত জিম্বাবুয়ে দল এখন পতিত। চলতি ত্রিদেশীয় সিরিজে একটিও ম্যাচ জিততে পারেনি তারা। যদিও বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে ভালো প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিল। আজ মাসাকাদজার ক্যারিয়ারের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে রশিদ খানের আফগানিস্তান। অধিনায়কের বিদায়ী ম্যাচে কি তাকে জয় উপহার দিতে পারবে জিম্বাবুইয়ানরা?

মন্তব্য



সাতদিনের সেরা