kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

মেসির শাস্তি কমানোর জন্য আবেদন

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:০২ | পড়া যাবে ২ মিনিটে



মেসির শাস্তি কমানোর জন্য আবেদন

ছবি : এএফপি

কোপা আমেরিকায় রেফারির বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে মন্তব্য করায় শাস্তি পেতে হয়েছিল আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসিকে। ক্ষমা চেয়েও শাস্তি থেকে রেহাই পাননি। নিষেধাজ্ঞার পাশাপাশি ৫০ হাজার ডলার জরিমানাও করা হয় তাকে। এবার লিওনেল মেসির তিন মাসের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন (এএফএ)। এই আপিলে মেসি নিষেধাজ্ঞা কমিয়ে দুই মাস করার জন্য কনমেবলের কাছে আবেদন করা হয়েছে।

কোপা আমেরিকায় সাউথ আমেরিকার শীর্ষ ফুটবল সংস্থার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় আগস্টে তিন মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা পান মেসি। ৫০ হাজার ডলারও জরিমানা করা হয় তাকে। ব্রাজিলের কাছে সেমিফাইনালে হারের পর ও চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী লড়াই শেষে কনমেবলের ম্যাচ অফিসিয়াল ও সদস্যদের সমালোচনা করেন মেসি। ব্রাজিলকে শিরোপা জেতাতে আয়োজকরা সব ব্যবস্থা করে রেখেছে দাবি করেন তিনি। ওই বিবৃতির জন্য যদিও পরে ক্ষমা চান তিনি।

উল্লেখ্য, আগামী ৩ নভেম্বর মেসির নিষেধাজ্ঞা শেষ হওয়ার কথা। কিন্তু এর আগেই আগামী মাসে ইউরোপ সফরে জার্মানি ও ইকুয়েডরের বিপক্ষে মেসিকে পেতে চায় আর্জেন্টাইন ফেডারেশন। তাদের আপিলের সিদ্ধান্ত জানানো হবে ৩ অক্টোবর। ৯ অক্টোবর জার্মানি ও তার চারদিন পর ইকুয়েডরের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। অবশ্য চিলির বিপক্ষে গ্যারি মেডেলের সঙ্গে হাতাহাতি করে লাল কার্ড দেখায় মার্চে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচ খেলতে পারবেন না মেসি।

মন্তব্য



সাতদিনের সেরা