kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

হাতে সেলাই নিয়েই ফাইনাল খেলতে চান বিপ্লব!

কালের কণ্ঠ অনলাইন   

২০ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:২৬ | পড়া যাবে ২ মিনিটে



হাতে সেলাই নিয়েই ফাইনাল খেলতে চান বিপ্লব!

দেশের মাটিতে টি-টোয়ন্টি অভিষেক ম্যাচে চোট পেয়েছেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে হ্যামিল্টন মাসাকাদজার একটা শট ঠেকাতে গিয়ে চোটে পড়ে বাঁ হাতে তিনটা সেলাই পড়েছে; যাতে এখনো ব্যান্ডেজ লাগানো। পরে মাসাকাদজাকে ফিরিয়েই আমিনুল নিয়েছেন দ্বিতীয় উইকেট। এই ব্যান্ডেজ বাঁধা হাত নিয়েই আজ তিনি অনুশীলনে এসেছেন। শুধু তাই নয়; বোলিংও করেছেন আমিনুল। খেলতে চান ত্রিদেশীয় সিরিজের ফাইনালে!

আমিনুলের যে ধরনের ইনজুরি হয়েছে, তাতে সেলাই কাটতেই সাত দিন লেগে যাবে। কিন্তু ফানিআল ২৪ সেপ্টেম্বর। হাতে এত সময় নেই। তাহলে কীভাবে খেলবেন তিনি? বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী অবশ্য আশার কথা বলেছেন, হাতের সেলাই নিয়েও খেলতে পারেন একজন খেলোয়াড়। কিন্তু চোটের অবস্থা আগে বুঝতে হবে। কিন্তু হাতের চোটটা এতটাই গুরুতর, ফাইনালের আগে পাওয়া চার দিনের বিরতিতে তিনি কতটা সেরে ওঠেন, সেটাই প্রশ্ন। তবে ব্যথা খানিকটা কমেছে বলেই আজ ব্যান্ডেজ জড়ানো হাত নিয়ে বোলিং করেছেন আমিনুল।

আজ অনুশীলনে বোলিং করতে দেখা গেছে আমিনুলকে। ফলো থ্রুতে তিনি বল ধরছেন শুধুই ডান হাতে। যখন বাঁ দিকে বল আসছে, সেটি ধরতে বেশ কষ্টই হচ্ছে আমিনুলের। বল ধরতে হচ্ছে সেলাই পড়া হাতটা বাঁচিয়ে। আসলে ১৯ বছর বয়সী এই তরুণ জাতীয় দলে প্রাপ্ত সুযোগ হারাতে চাচ্ছেন না। যে কারণে অনুশীলনে গিয়ে ব্যথা ভুলে থাকার চেষ্টায় আছেন। মানসিকভাবে শক্ত থাকছেন। ফিজিও-চিকিৎসকদের পরামর্শ মেনে প্রতিটি পদক্ষেপ গ্রহণ করছেন তিনি। এখন ফিজিও আর টিম ম্যানেজম্যান্ট সবুজ সংকেত দিলেই তাকে মাঠে দেখা যেতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা