kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১            

কোহলি-মিলারের দুরন্ত ক্যাচ! দেখুন ভিডিও

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০২ | পড়া যাবে ২ মিনিটে



কোহলি-মিলারের দুরন্ত ক্যাচ! দেখুন ভিডিও

কোহলি ও মিলারের ক্যাচ যেন ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের অসাধারণ ফিল্ডিং নৈপুণ্যের প্রদর্শনী হয়ে গেল। প্রথমে কোহলি, তারপরে মিলারের ক্যাচ দেখে বিস্ময়ে ক্রিকেট বিশ্ব।

দক্ষিণ আফ্রিকার ইনিংসের ১২ নম্বর ওভারের ঘটনা। নভদীপ সাইনি লেগ স্টাম্প বরাবর শর্ট লেন্থে অফকাটার দিয়েছিলেন প্রোটিয়া অধিনায়ক কুইন্টন ডি কককে। তিনি তুলে খেলেছিলেন বলটা মিড-অফ থেকে সেই বল ধাওয়া করে দৌড়ে আসেন কোহলি। দু’হাত স্ট্রেচ করে শূন্য শরীর ভাসিয়ে দিয়ে ক্যাচটা তালুবন্দি করেন। যা দেখে দর্শকদের চোখ কপালে ওঠেছে।

প্রায়ই একই ধরনের ক্যাচ আবার দেখা গেল টিম ইন্ডিয়া ব্যাটিং করার সময়ও। বাউন্ডারি লাইনের ধারে ডেভিড মিলার ঝাঁপিয়ে পড়ে একহাতে ক্যাচ নিলেন। ভারতীয় ইনিংসের ১২তম ওভারের ঘটনা। বোলিং করছিলেন স্পিনার তাবরিজ সামসি। সেই ওভারেই সামসির একটা স্লো বল লং অনে ছক্কা হাকাতে গিয়েছিলেন ধাওয়ান। সেই বল ধাওয়া করে মিলার ঝঁপিয়ে পড়ে ক্যাচ তালুবন্দি করেন। পুরো ক্যাচ দেখে বিস্মিত হয়ে যান স্বয়ং কোহলিও। প্যাভিলিয়নে ফিরে যাওয়ার সময়ে ধাওয়ান আলতো করে হাসেন কোহলির দিকে তাকিয়ে।

ম্যাচে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বাভুমা এবং ডিককের ব্যাটে ভর করে ১৪৯ তুলেছিল প্রোটিয়া বাহিনী। জবাবে ব্যাট করতে নেমে ক্যাপ্টেন কোহলির ব্যাটে ভর করে এক ওভার বাকি থাকতে ৭ উইকেট হাতে নিয়ে জয় ছিনিয়ে নেয় ভারত।

মন্তব্য



সাতদিনের সেরা