kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

৮৬৭ ওভার পর ক্যারিয়ারের প্রথম নো বল!

কালের কণ্ঠ অনলাইন   

১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:২৫ | পড়া যাবে ২ মিনিটে



৮৬৭ ওভার পর ক্যারিয়ারের প্রথম নো বল!

ক্রিকেটের সেরা দুই দলের লড়াই অ্যাশেজ প্রতি আসরেই কিছু না কিছু ব্যতিক্রম উপহার দিয়ে থাকে। এবারও তাই হয়েছে। সিরিজে স্টিভ স্মিথের ব্যাট ঝলসাতে দেখেছেন ক্রিকেটভক্তরা। বল হাতে আগুন ঝরিয়েছেন জোফরা আর্চার-স্টুয়ার্ট ব্রড-প্যাট কামিন্সরা। বেশ কিছু রেকর্ড হয়ে গেছে তাদের এই পারফর্মেন্সে। কিন্তু ইংল্যান্ডের বোলার ক্রিস ওকস যে রেকর্ড করেছেন, তা এক কথায় অভিনব! নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম নো বল তিনি করেছেন এই অ্যাশেজেই।

ওভাল টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের ৩০.২ ওভারের ঘটনা। ওকসের ডেলিভারি মিচেল মার্শের ব্যাট ছুঁয়ে বল তৃতীয় স্লিপে গেলে তা তালুবন্দি করেন বার্নস। উত্সবে মেতে ওঠেন ওকস ও তার সতীর্থরা। ক্রিজ ছেড়ে প্যাভিলিয়নের পথে হাঁটা দেন অজি ব্যাটসম্যান মার্শ। কিন্তু তখনই ফিল্ড আম্পায়ার থামিয়ে দেন তাকে। নো বল বিষয়ে সন্দেহ হয়েছিল তার। যে কারণে থার্ড আম্পায়ারের সাহায্য চান দুই ফিল্ড আম্পায়ার। রিপ্লেতে দেখা যায় ওকসের পা পপিং ক্রিজ অতিক্রম করেছে। সুতরাং সেটা নো বল।

এতে জীবন ফিরে পান মার্শ। ওকস হতাশায় মাথা নাড়তে থাকেন। টেস্ট ক্যারিয়ারে ৫২০০টি ডেলিভারি (প্রায় ৮৬৭ ওভার) করার পরে প্রথম নো বলটি করলেন ওকস। পঞ্চম টেস্টের প্রথম ইনিংসে একটি উইকেট পেয়েছিলেন এই তারকা পেসার। দ্বিতীয় ইনিংসে তার ভাগ্য খারাপ। ৭ ওভার বল করে একটি উইকেটও পাননি। দ্বিতীয় ইনিংসে একটি উইকেট পেলেও পেতে পারতেন। কিন্তু, ডেলিভারিটাই বৈধ না হওয়ায় খালি হাতেই ফিরতে হয় তাকে।

মন্তব্য



সাতদিনের সেরা